banglanewspaper

যবিপ্রবি প্রতিনিধি: আন্তঃ বিশ্ববিদ্যালয় নারী ক্রিকেট টুর্নামেন্ট–২০১৯ এর প্রথম ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে ১০ উইকেটের বড় ব্যবধানে জয়ের পর আজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নারী ক্রিকেট দল তাদের দ্বিতীয় ম্যাচে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

টস হেরে ফিল্ডিংয়ে নামে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে ব্যাট হাতে খেলার উদ্বোধন করেন জেমি এবং লাবনী। প্রথম ওভারে বোলিংয়ে আসেন রত্না খাতুন। তিনি প্রথম ওভারে দেন ৬ রান, উইকেট শূন্য।

২৪ রানে প্রথম এবং দ্বিতীয় উইকেট পতনের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে১৬ ওভার শেষে লাবনীর ২৯, জেমির ১৬ এবং সুপ্তার ৩৪ রানের উপর ভর করে ৫ উইকেটে জাবির সংগ্রহ দাঁড়ায় ১০১ রান। 

যবিপ্রবির পক্ষে দলীয় অধিনায়ক সাবরিনা আক্তার জেবা ৪ ওভার বল করে ১৩ রানে তুলে নেন তিনটি উইকেট। ফারজানা আক্তার ববি ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে সংগ্রহ করেন একটি উইকেট।

১০২ রানের লক্ষ্যে খেলতে নেমে যবিপ্রবির হয়ে ব্যাট করতে নামেন অরুন্ধতী রায় এবং সুমি আক্তার। দলীয় ৫০ রানে প্রথম উইকেট হারায় যবিপ্রবি। অরুন্ধতী রায়ের ৩৪, সুমি আক্তারের ৩১,এবং চৈতির ১৬ রানের পুজিতে মাত্র তিন উইকেট হারিয়ে জেবা এবং আশা অপরাজিত থেকে ১৪ ওভারেই দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে তন্নি এবং সুপ্তা তুলে নেন একটি করে উইকেট এবং এ জয়ের মাধ্যমেই গ্রুপ চ্যাম্পিয়ন হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আগামী ৫ তারিখে তারা মুখোমুখি হবে অন্য গ্রুপটির গ্রুপ চ্যাম্পিয়নের সাথে। অন্য গ্রুপটিতে খেলছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

পুরো টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে। আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থা আয়োজিত এ টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধান করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দপ্তর। ম্যাচগুলো পরিচালনা আছেন বিসিবি প্রেরিত আম্পায়াররা।

যবিপ্রবি নারী ক্রিকেট দলটির দলীয় কোচ ও ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা এবং ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ জিল্লুর রহমান এবং সহকারী ম্যানেজার হিসেবে আছেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রভাষক শারমিন আক্তার।

এদিকে এ সাফল্যে উচ্ছ্বসিত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক সবাই। তারা শুভকামনা জানিয়েছেন দলের প্রতি। অনেকেই আত্মবিশ্বাসী তাদের দলের চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে।

এ সাফল্যে পুরো দলকে অভিনন্দন জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। নির্বাচক এবং বিশেষ পরিচর্যাকারী হিসেবে দায়িত্ব পালন করা কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক নওশীন আমিনও অভিনন্দন জানিয়েছেন দলটিকে।

ট্যাগ: bdnewshour24 আন্তঃ বিশ্ববিদ্যালয়