banglanewspaper

রাজধানীর শ্যামপুরে মৃত নবজাতককে কবর থেকে তুলে জবাই করেছে কয়েকজন হিন্দু তরুণ। পরে তারা শ্মশানে পূজা দেয়। সোমবার (৪ ফেব্রুয়ারি) রাতে মরদেহ উত্তোলনের এই ঘটনা ঘটে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিকেলের দিকে ওই নবজাতককে আবার শ্মশানে মাটি চাপা দেয়া হয়। এ ঘটনায় পাঁচ তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

শ্যামপুর থানার ওসি মিজানুর রহমান বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় পাঁচ তরুণকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আজ (বুধবার) আদালতে পাঠানো হবে।

এ বিষয়ে জাতীয় পোস্তগোলা শ্মশান ঘাট পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক বি-কে সমীর জানান, সোমবার গ্রিন রোডের একটি হাসপাতালে ঠাঁটারীবাজার এলাকার এক হিন্দু দম্পতির ছেলে জন্মগ্রহণ করে। জন্মের আধা ঘণ্টা পরে ওই নবজাতক হাসপাতালেই মারা যায়।

পরে বিকেল ৩টার দিকে পোস্তগোলা জাতীয় শ্মশান ঘাটে তাকে মাটিচাপা দেয়া হয়। রাত আনুমানিক ২টার দিকে ১৪-১৫ বছরের কয়েকজন হিন্দু তরুণ শ্মশানে পূজা দেয়ার জন্য মাটি চাপা দেয়া ওই নবজাতকের মরদেহ উত্তোলন করে জবাই করে।

তিনি বলেন, হিন্দু ধর্মে শিশুর লাশ মাটি চাপা দেয়ার পরে উত্তোলন করে তাকে জবাই করে পূজা করার কোনো রীতি নেই। এই ঘটনায় শ্মশানের মোহর পলাশ চক্রবর্তী বাদী হয়ে একটি মামলা করেছে। ব্রেকিং নিউজ

ট্যাগ: bdnewshour24 মৃত নবজাতক জবাই