banglanewspaper

কিলিয়ান এমবাপে গোল করায় দক্ষ। নেইমার একটু আলাদা। একই সঙ্গে গোল করতে ও করাতে পটু ব্রাজিলিয়ান তারকা। দলের জন্য নেইমার কতোটা গুরুত্বপূর্ণ, তা বোঝা যায় যখন তিনি খেলেন না। তাই বলে, নেইমারের অবর্তমানে এমবাপেকে তার দায়িত্ব নেয়ার যৌক্তিকতা দেখছেন না পিএসজি কোচ টমাস টুখেল।

লিঁওর বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে নেইমারের অভাব হারে টের পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। লিগ ওয়ানের ম্যাচটিতে ২-১ ব্যবধানে হেরে যায় তারা। আগামী সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগ খেলতে নামবে দলটি।

অন্তর্বর্তীকালীন কোচ ওলে গানার সুলশারের অধীনে টানা ১০ ম্যাচ অপরাজিত ম্যানইউ।নেইমারকে ছাড়া তাদের বিপক্ষে জেতা কঠিনই হবে পিএসজির জন্য।

টুখেল অবশ্য জানিয়েছেন, নেইমারের বিকল্প খেলোয়াড় আছে তার ভাণ্ডারে। যারা আক্রমণভাগের দুই তারকা এমবাপে আর এডিনসন কাভানিকে সহযোগিতা করতে পারেন্‌। এমবাপে-কাভানির প্রধান কাজ হবে কেবল গোল করা। শিষ্যদ্বয়কে সেদিকেই মনোযোগ দিতে বললেন তিনি।

আজ রাতে ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোতে তৃতীয় বিভাগের দল ভিলেফ্রেঞ্চির মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচকে সামনে রেখে সংবাদ-সম্মেলনে টুখেল বলেন, ‘‘আমি এমবাপেকে ‘ফিনিশার’ হিসেবেই দেখতে চাই। গোলমুখে ও খুব বিপজ্জনক। কারণ ও দুরন্ত আর ওর গোলক্ষুধাও তীব্র।

আমি চাইনা এমবাপে নেইমারের দায়িত্ব নিক। সেটি করার মত খেলোয়াড় আছে আমাদের। যারা প্রতিপক্ষের ত্রি-সীমায় এডি (কাভানি) আর কিলিয়ানকে সঠিক পাস দিয়ে সহযোগিতা করতে পারবে। ওদের দুজনেরই ‘ফিনিশার’ হয়ে ওঠা গুরুত্বপূর্ণ।’’

ট্যাগ: bdnewshour24 নেইমার.এমবাপ