banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি:  জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন দিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার হলি চাইল্ড কিন্ডারগার্টেনের দ্বিতীয় শ্রেণি ছাত্র ইয়াসিন (৭)।

বুধবার বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে স্বাধীকার আন্দোলন ‘৫২ থেকে ৭১’ একটি ডিসপ্লেতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন দিয়ে সবার মন কাড়ে ক্ষুদে শিক্ষার্থী ইয়াসিন। জাতীয় দিবসে কিংবা আওয়মী লীগ রাজনৈতিক মঞ্চে বঙ্গবন্ধুর ভাষন শুনিয়ে ইয়াসিন ইতিমধ্যে অনেক সাড়া জাগিয়েছে।

এসব অনুষ্ঠানে ইয়াসিন হাজির হয় বঙ্গবন্ধুর মত সাদা পাঞ্জাবি ও পায়জমা পড়ে। গায়ে থাকে মুজিব কোট। কালো ফ্রেমের চশমাও পড়ে ইয়াসিন। কচি কন্ঠে বঙ্গবন্ধুর মতই তর্জুনী তুলে ভাষন দিয়ে সকলকে মুগ্ধ করে শিশু ইয়াসিন। কেন্দুয়া উপজেলার সান্দিকোণা ইউনিয়ন শাখা অওয়ামী লীগের সাধরণ সম্পাদক ও আটিগ্রামের বাসিন্দা কামরুজ্জামান কাজলের দ্বিতীয় পুত্র ইয়াসিন।

সে স্থানীয় হলি চাইল্ড কিন্ডারগার্টেনের দ্বিতীয় শ্রেণি পড়ে। তার ক্লাশ রোল নং- ৪। ছাত্র ইয়াসিন (৭)।

ইয়াসিন জানায়, টিভিতে বঙ্গবন্ধুর ভাষণ শুনে কিছু শিখেছি। পরে স্যাররা আমাকে শিখিয়েছে। বঙ্গবন্ধুর গল্প,ভাষন শুনতে আমার খুব ভাল লাগে। আমি বড় হয়ে বঙ্গবন্ধুর মত একজন দেশ প্রেমিক হতে চাই।

হলি চাইল্ড কিন্ডারগার্টেনের পরিচালক ইলিয়াস কাঞ্চন সুজন বলেন, ইয়াসিন ৩ বছর ধরে আমাদের বিদ্যালয়ে পড়ে। টিভিতে বঙ্গবন্ধুর ভাষন শুনে স্কুলে এসে বলতো। তার প্রবল আগ্রহ দেখে আমরা ঐতিহাসিক ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষন লিখে দেই। অল্প সময়েই সে ভাষনটি রপ্ত করে ফেলে এবং স্থানীয় বিভিন্ন অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষন দিয়ে সুনাম কুড়িয়েছে। তার যে প্রতিভা আছে আশা করি সে একদিন অনেক বড় হবে।

ইয়াছিনের বাবা কামরুজ্জামান কাজল বলেন, ইয়াসিনের বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিলসহ স্থানীয় নেতৃবৃন্দ শুনছেন। তার মাঝে বঙ্গবন্ধুর আর্দশ, চিন্ত-চেতনা ও ত্যাগ বিকশিত হবে। সকল শ্রেণি-পেশার মানুষের কাছে ইয়াসিনের সফলতা কামনা করেন বাবা কামরুজ্জামান কাজল।

ট্যাগ: bdnewshour24 কেন্দুয়া