banglanewspaper

বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। যদিও এরই মধ্যে সর্বোচ্চ উইকেটের তালিকায় শীর্ষে এই বিশ্বসেরা অলরাউন্ডার। ফাইনালে কুমিল্লার বিপক্ষে একটি উইকেট নিয়েই সাকিব ঢুকে গেছেন এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে।

কুমিল্লার বিপক্ষে সাকিব ৪ ওভারে ৪৫ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। এনামুল হক বিজয়কে এলবির ফাঁদে ফেলেন সাকিব। তাতে সাকিবের মোট উইকেট দাঁড়ায় ২৩টি।

সাকিব হয়ে গেলেন বিপিএলের যে কোনো এক আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। তবে, এরই মধ্যে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট দখলের তালিকায় এক নম্বরেই আছেন সাকিব।

এক আসরে সর্বোচ্চ ২২টি উইকেট আছে বরিশাল বুলসের ক্যারিবীয়ান তারকা কেভন কুপার, সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদ, রংপুর রাইডার্সের মাশরাফি, ঢাকা ডায়নামাইটসের রুবেল হোসেনের। সেখানে সর্বোচ্চ ২৩টি উইকেট নিয়ে সাকিব আগের সব রেকর্ড মুছে নতুন করে নাম লেখালেন।

২০১৫ আসরে বরিশাল বুলসের কেভন কুপার ৯ ম্যাচে নিয়েছিলেন ২২ উইকেট। এই আসরে তাসকিন আহমেদ সিলেট সিক্সার্সের জার্সিতে ১২ ম্যাচে নিয়েছেন ২২ উইকেট। ২০১৭ সালের আসরে সাকিব ঢাকা ডায়নামাইটসের হয়ে ১৩ ম্যাচে নিয়েছিলেন ২২ উইকেট। মাশরাফি-রুবেলরাও এই আসরে ২২টি করে উইকেট নিয়েছেন।

ট্যাগ: bdnewshour24 সাকিব আল হাসান