banglanewspaper

বিপিএলের ফাইনালে পাওয়া আঙুলের চোটে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। শুক্রবারের (৮ ফেব্রুয়ারি) ফাইনালে একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে গ্লাভসে। তখনই চোট পান বাঁহাতের অনামিকায়। 

পরের ওভারের প্রথম বলেই আউট হয়ে যান। ম্যাচের পর স্ক্যান করানো হয়। ধরা পড়ে আঙুলে চিড়। বিসিবি এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে নানা সূত্র থেকে জানা গেছে, মাসখানেক মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে।

সূত্রগুলো আরও বলছে, হয়তো টেস্ট ম্যাচও খেলতে পারবেন না তিনি।

এদিকে, শনিবার (৯ ফেব্রুয়ারি) রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের। 

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট খেলবে। ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে নেপিয়ারে। এরপর সিরিজের দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে ১৬ ফেব্রুয়ারি ও তৃতীয় ওয়ানডে ২০ ফেব্রুয়ারি ডানেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হবে শেষ টেস্ট।

আঙুলের চোট সাকিবকে দারুণ ভুগিয়েছে গত বছরও। গত বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে, ছিলেন না শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও।

সেই চোটের কারণে ধুঁকেছেন পরে এশিয়া কাপেও। সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাত এশিয়া কাপ থেকে ফিরতে হয়েছে ফাইনালের আগেই। খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজ।

ট্যাগ: bdnewshour24 সাকিব