banglanewspaper

ধর্মীয় বিষয়ে নানারকম বিতর্ক সৃষ্টি করে সবসময় আলোচনায় থাকেন ভারতের যোগগুরু রামদেব। এবার হিন্দুদের দেবতা রামকে মুসলমানদের পূর্ব পুরুষ বলে আখ্যায়িত করেছেন তিনি। এ নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে।

রামদেব দাবি করেন, শ্রী রাম শুধু হিন্দু নয়, মুসলমানদেরও পূর্ব পুরুষ ছিলেন। শুক্রবার রাম মন্দির নিয়ে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

রামদেব বলেন, রাম মন্দির অযোধ্যায় না নির্মাণ করা গেলে মক্কা-মদিনা বা ভ্যাটিকান সিটিতে তো নির্মাণের কোনো লোক নেই। অযোধ্যা হচ্ছে রাম চন্দ্রের জন্মভূমি। এই বিষয়টি চিরন্তন সত্য।

এর আগেও রাম মন্দির নিয়ে বিতর্কিত মন্তব্য করেছে ভারতের এ যোগ গুরু। গত বছরের নভেম্বরে রামদেব বলেছেন, অযোধ্যায় রাম মন্দির নির্মাণ না হলে ভারতে বিদ্রোহ শুরু হবে।

ভারতের অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে বিতর্ক দীর্ঘ দিনের। যদিও গত কয়েক মাস ধরে সেই বিতর্ক ফের মাথা চাড়া দিয়ে উঠেছে। রাম মন্দির নির্মাণের দাবিতে গত নভেম্বর মাসে ধর্ম সংসদের আয়োজন করা হয়েছিল অযোধ্যায়।

এছাড়া আসন্ন ভারতের নির্বাচনের আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ না হলে বিজেপির উপর থেকে সমর্থন তুলে নেওয়ার দাবিও করেছে একাধিক হিন্দুত্ববাদী সংগঠন। পাশাপাশি রাম মন্দির নিয়ে সংসদে আইন পাশ করিয়ে মন্দির নির্মাণের কাজ শুরুর দাবিও উঠেছে। বর্তমানে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের বিষয়টি আদালতে বিচারাধীন। সুপ্রিম কোর্টে শুনানি চলছে।

ট্যাগ: bdnewshour24 রামদেব