banglanewspaper

কাজী আশিকুল ইসলাম, ছাগলনাইয়া প্রতিনিধি: ফেনী জেলার, ছাগলনাইয়ায় এক অসহায় বৃদ্ধা মহিলার পাশে মানবতার হাত বাডিয়ে দিল স্বেচ্ছাসেবী সংগঠন ‍‌"বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া।স্বেচ্ছাসেবী এই সংগঠনটির  উদ্যোগে অসহায় দিলবাহার বেগমকে চাল, ডাল,তেল, দুধ, ডিম, মসলা সহ একমাসের ভোগ্য পণ্য বিতরণ করা হয়।

ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউপির কাতালিয়া ভুইয়া বাড়ীর মৃত আলী আহম্মদের স্ত্রী দিলবাহার বেগম (৭০) এক ছেলে ও পাঁচ কন্যা সন্তানের জননী। ১০ বছর আগে স্বামী মৃত্যুবরণ করলে সংসারে  অভাবের দেখা দেয়। 

আবদুস সোবহান নামক একমাত্র ছেলে থাকলেও বৌ বাচ্চা নিয়ে স্বল্প রোজগারে পরিবারের ব্যয়ভার চালাতে হিমশিম খাচ্ছে। তবে পাঁচ মেয়েকে বাবার বর্তমানে বিয়ে দিয়েছেন দিলবাহার বেগম । 

বিদ্যুৎ বিহীন ভাঙ্গা একটি ঘরে একাই থাকেন বৃদ্ধা দিলবাহার বেগম। এমন অসহায় এক নারীর পাশে যাহায্যের হাত বাড়ালো "বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া"। 

শনিবার (৯ ফেব্রুয়ারী) বিকেল ৫ টায় দুস্থ দিলবাহার বেগমের বাড়ীতে গিয়ে একমাসের খোরাকী দিলেন "বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া"- এর নেতৃবৃন্দ। 

এ সময় উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুদ্বীপ রায় পলাশ, "বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া"- এর সভাপতি কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন, উপদেষ্টা কাউন্সিলর মোজাহারুল ইসলাম মুসা, সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ এনায়েত উল্যাহ সোহেল, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, 

"বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া"র সহ-সভাপতি সাংবাদিক কাজী আশিকুল ইসলাম,এবং যুগ্ন-সাধারণ সম্পাদক আসিব মজুমদার। 

অসহায় নারী দিলবাহারের দুরবস্থা দেখে ছাগলনাইয়া থানার পক্ষ থেকে তাৎক্ষণিক নগদ অর্থ সহায়তা করেন পুলিশ পরিদর্শক (তদন্ত) সুদ্বীপ রায় পলাশ।

এছাড়াও ঐ ঘরে বৈদ্যুতিক সংযোগ না থাকার দৃশ্য অবলোকন করে বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া'র সহ সভাপতি সাংবাদিক কাজী আশিকুল ইসলাম আশিক ঘরটিতে বিদ্যুৎ সংযোগ স্থাপন করা ও প্রতি মাসের বিলও ব্যক্তিগত তহবিল থেকে দিবেন বলে ঘোষণা দেন।

'বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া'র সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল জানান, আমরা সবাই যদি সামাজিক দায়বদ্ধতা থেকে একটু চিন্তা করি, তাহলে আমাদের সমাজে দুরাবস্থায় পড়ে থাকা মানুষগুলোকে সেবা করা আমাদের নৈতিক দায়িত্বে মধ্যে পড়ে যায়। সমাজের বৃত্ত্ববানরা যদি এগিয়ে আসে তাহলে অল্প সময়ের মধ্যে সমাজে অবস্থা পরিবর্তন হয়ে যাবে ইনশাআল্লাহ। এ ক্ষেত্রে আমি সবার নিকট বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া'র জন্য দোয়া প্রার্থনা করছি, যাহাতে এ সংগঠনটির ভালো কাজের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ উনার পরিবারের ১৭সদস্যের বিদ্রেহী আত্মা একটু শান্তি পায়।

ট্যাগ: bdnewshour24 ফেনী