banglanewspaper

ফরহাদ খান, নড়াইল : অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ দ্বিতীয়বারের মতো ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’-সেবা (পিপিএম) অর্জন করায় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে সংবর্ধনা দেয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে রোববার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে পুলিশ সুপারকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপারের স্ত্রী ঢাকার সিটি ইউনিভার্সিটির ম্যানেজমেন্ট বিষয়ের সাবেক শিক্ষক নাহিদা আক্তার চৌধুরী সুমি ও মেয়ে সামিহা মুবাশ্বিরা রোজ। 

প্রথমে নড়াইল-যশোর সড়কের ধলগ্রাম এলাকায় এবং পরে পুলিশ সুপারের কার্যালয়ে মোহাম্মদ জসিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) শরফুদ্দীন, সহকারী পুলিশ সুপার জালাল উদ্দিন, নড়াইল থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম, ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান, নড়াইল থানার ওসি (অপারেশন) সুকান্ত কুমার সাহা, পুলিশ কন্ট্রোলরুম ইনচার্জ মনিরুল ইসলাম ছাড়াও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। এছাড়া পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম’কে ‘সালাম প্রদর্শন’ করা হয়। এদিকে পদক পাওয়ার আনন্দে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সদস্যসহ বিভিন্ন পেশার মানুষকে মিষ্টিমুখ করানো হয়।  

জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি (সোমবার) বেলা ১১টার দিকে রাজারবাগে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’-সেবা (পিপিএম) পদক তুলে দেন। এর আগে গত ২৯ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ শাখা-২ এর উপসচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনসহ ৩৪৯ পুলিশ কর্মকর্তাকে বিপিএম ও পিপিএম পদকের জন্য মনোনীত করা হয়।   

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের অবদানের জন্য পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে ‘পিপিএম-সেবা’ পদকের জন্য মনোনীত করা হয়েছে। 

এর আগে ২০১৭ সালের ২৩ জানুয়ারি রাজারবাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ পদক গ্রহণ করেন তিনি। গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার আগে ও পরে কূটনীতিকদের নিরাপত্তা বিষয়ে বিশেষ ভূমিকা পালন করেন এই পুলিশ কর্মকর্তা।

ট্যাগ: bdnewshour24 নড়াইল