banglanewspaper

এএ ইচ জুয়েল, তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলায় বিভিন্ন সার, বীজ ও কীটনাশকের দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। গত ৪ ফেব্রুয়ারী সোমবার সকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত  ২দিন উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালিত হয়। এ সময় বিভিন্ন সার ও বীজের দোকানে ভেজাল কৃষিপণ্য পাওয়ায় সেগুলো বিনষ্ট করা হয়। 

কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিনের নির্দেশনা মোতাবেক উপজেলার বিভিন্ন বাজারের সার ও বীজের দোকানে অভিযান চালায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ। এসময় উপজেলার শাহাজাদপুর বাজারের মেসার্স হাকিম এন্টার প্রাইজ, মাগুরা বাজারের আব্দুল কাদের, খলিষখালী বাজারের মোঃ মিজানুর রহমান, দলুয়া বাজারের সুকদেব ভট্টাচার্য, কলাগাছি বাজারেরর ঠাকুর দাস মন্ডল নামক ব্যবসায়ীর দোকানে মেয়াদ উর্ত্তীন বালাইনাশক জব্দ করে বিনষ্ট করা হয় এবং সারের গুণগত মান পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এ অভিযান পরিচালনা করায় উপজেলার বিভিন্ন এলাকার কৃষকরা সন্তোষ প্রকাশ করেছেন। 

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ নিকট জানতে চাইলে তিনি বলেন, পর্যায়ক্রমে এ অভিযান উপজেলার বিভিন্ন বাজারে পরিচালনা করা হবে।
 

ট্যাগ: bdnewshour24 তালা