banglanewspaper

জাহিদ হাসান, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্রীদের আবাসিক বেগম রোকেয়া হলে সিটের সংকট নিরসনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে ওই হলের শতাধিক ছাত্রী। সোমবার সন্ধ্যা ৭ টার দিকে রাস্তা অবরোধ করে ছাত্রীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

জানা যায়, রোকেয়া হলে তৃতীয় বর্ষের প্রায় ২০০ ছাত্রীকে এক বেডে দুইজন করে থাকতে হয়। অন্যদিকে প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রীদের হলের গণরুমে (টিভিরুম ও ডাইনিং রুম) রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ছাত্রীরা অভিযোগ করে বলেন, ২০১৬ সালে বেগম রোকেয়া হলের কাজ আংশিক রেখেই ছাত্রী উঠানো শুরু হয়। তিন বছরে হলের আসনের চেয়েও অধিক ছাত্রীকে আসন বরাদ্দ দেয়া হয়েছে। অন্যদিকে হলের কাজ দীর্ঘদিন ধরে বন্ধ থাকলেও হল প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ জিয়াউল হক বলেন, নিয়মতান্ত্রিক জটিলতার কারণে বেগম রোকেয়া হলের একটি ব্লকের চতুর্থ ও পঞ্চম তলার কাজ স্থাগিত আছে। তবে খুব শীঘ্রই হলের কাজ শুরু করা হবে বলে আশা করছি। হলের কাজ শেষ হলেই শিক্ষার্থীদের সিট সমস্যার সমাধান হবে।

বিক্ষোভ চলাকালে ওই হলের প্রভোষ্ট ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা, ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী প্রক্টরবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ ছাত্রীদের সিটের সংকট সমাধানে বিভিন্ন আশ্বাস দেন। এসময় ছাত্রীরা শিক্ষকদের কাছে থেকে হলের কাজ শুরুর লিখিত বক্তব্য দাবি করলে শিক্ষকরা তা দিতে অপরাগতা জানান। এরপর ছাত্রীরা বিক্ষোভ অব্যাহত রাখেন।
 

ট্যাগ: bdnewshour24 বাকৃবি