banglanewspaper

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে শান্তিপূর্ণ পরিবেশে বিদ্যাদেবী সরস্বতী পূজা সোমবার বিসর্জ্জনের মধ্য দিয়ে  সমাপ্ত হয়েছে।

সূত্রমতে, এবার উপজেলায় তিথির কারনে শনিবার ও রোববার দুই দিন ব্যাক্তিগত এবং সার্বজনিন ভাবে প্রায় শতাধিক স্থানে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়। 

খোজ নিয়ে ও পরিদর্শনে জানা যায়, উপজেলার বিভিন্ন মন্দিরে আঞ্জলি শেষে পাড়া এবং মহল্লার সবাই একত্রে কোথাও লুচি কোথাও খিচুড়ি প্রসাদ গ্রহণ করেন। বিকেলে ছেলেদের বিভিন্ন ধরনের খেলার  আয়োজন, সন্ধায় বৌ -ঝি দের ভাবগাম্ভীর্য বজায় রেখে শঙ্খ ও উলু ধ্বনিতে প্রদীপ হাতে আরতি এবং শিশু, ছেলে ও বৃদ্ধের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।                              

পূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য প্রশাসন ও সংশ্লিষ্টদের এক বার্তায় ধন্যবাদ জানান উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মধুসূদন প্রামানিক ও সাধারন সম্পাদক বরুন কুমার সরকার। 

এ বিষয়ে ওসি আত্রাই থানা মোঃ মোবারক হোসেন বলেন, পূজা উপলক্ষে কেউ যেন কোন প্রকার নাসকতা এবং বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে পুলিশ প্রশাসন সর্বদা সতর্ক ছিলো। তিনি যথাযথ ভাবে  পূজা গ্রহণ এবং সঠিক সময়ে প্রতিমা বিসর্জ্জন দেওয়াই সকল সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায় কে ধন্যবাদ জানান।

ট্যাগ: bdnewshour24 আত্রাই