banglanewspaper

এম. পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি: পীর হযরত খাজা খানজাহান আলী পূনভূমি বাগেরহাট বহু ঐতিহ্যের ধারক ও বাহক। আসছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চলছে বহুমুখী জলপনা কল্পনা, জানা গেছে সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী হয়েছেন ৭জন। বর্তমান উপজেলার চেয়ারম্যান খান মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সরদার ফকরুল আলম, বেমরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন টগর, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শেখ ইলিয়াস হোসেন, বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন, জেলা শ্রমিক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টু, কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ বশিরুল ইসলাম।

তবে এ উপজেলায় প্রার্থী অনেক হলেও গণমানুষের প্রার্থী হিসাবে পরিচিতি হয়েছেন সরদার নাসির উদ্দিন। যার বণাঢ্য রাজনৈতিক জীবন কেড়ে নিয়েছে হাজারও কর্মী সমর্থক ও সাধারণ মানুষের মন। 

জানা যায় সরদার নাসির বাগেরহাট পৌরসভার খারদ্বার এর শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। ছেলে বেলা থেকে তিনি ছিলেন ডান পিঠে সাংগঠনিক স্কুল জীবনেই তার রাজনৈতিক চেতনার উন্মেষ ঘটে। তিনি আমলাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল কমিটির ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, পৌর ছাত্রলীগের সভাপতি, বাগেরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পরবর্তী সম্মেলনে তিনি জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর তিনি জেলা ছাত্রলীগের সকল ইউনিটকে শক্তিশালী করে তুলেন। গড়ে তোলেন চার দলীয় জোট শাসনের বিরুদ্ধে কঠোর আন্দোলন। ২০০৮ সালের নির্বাচন দলকে সু-সংগঠিত করণে অসামান্য ভূমিকা রাখেন। বাগেরহাট জেলা ছাত্রলীগ তথা, বাগেরহাট জেলা আওয়ামীলীগকে শক্তিশালী অবস্থানে পৌছে দেওয়ার নেপথ্যে তার অবদান ছিল অপরসীম। ২০০৮ সালের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীগ একক সংখ্যাগরিষ্ট আসনে জয় লাভ করার পর তিনি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন। এবং নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন। নির্বাচিত হয়ে উপজেলা পরিষদ পরিচালনায় যথাযত ভূমিকা রাখেন। অতঃপর তিনি জেলা যুবলীগের আহবায়ক মনোনীত হন। স

দর উপজেলার বিভিন্ন এলাকায় হাটে বাজারে, পাড়া মহল্লায় চা-চক্রে শোনা যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনের গুঞ্জন। সাধারণ মানুষের কাছে প্রার্থী সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, সরদার নাসির অন্যের বিরুদ্ধে আপোষহীন নেতা। সততা ও আদর্শের মুর্ত প্রতীক। আমরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে তাকে চেয়ারম্যান হিসাবে দেখতে চাই।

ট্যাগ: bdnewshour24 বাগেরহাট