banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে দূর্নীতি ও দালালমুক্ত করতে দলিল লিখক সমিতির টানা অবস্থান ও ধর্মঘট কর্মসূচীতে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

এসময় ধর্মঘট পালনকারী দলিল লেখকসহ দুইজন আহত হয়েছে। ১২ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে শ্রীপুর সাবরেজিষ্ট্রি অফিসের সামনে ধর্মঘট চলাকালে এ ঘটনা ঘটে।

আহতরা হলো- দলিল লিখক আলাউদ্দিন ফরাজী ও খন্ডকালীন সাবরেজিষ্ট্রার মনিরুল ইসলামের সহকারীর প্রাইভেটকার চালক মনির হোসেন।

এ ব্যাপারে জয়দেবপুর সাবরেজিষ্ট্রি অফিসের দলিল লিখক আব্দুল হালিম বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার পরপরই জেলা ডি.আর শ্রীপুর সাবরেজিষ্ট্রি অফিসের কলম বিরতী ও অবস্থান ধর্মঘটে অংশ নেয়া দলিল লিখকদের সাথে আলোচনার মাধ্যমে সমাধানের প্রস্তাব দিলে ধর্মঘট পালনকারীরা না মানলে তিনি চলে যান।

দলিল লিখক সমিতির সভাপতি শাজাহান মন্ডল জানান, সম্প্রতি সাব-রেজিস্ট্রিার সৈয়দ নজরুল ইসলাম অবসরে গেলে গুরুত্বপূর্ণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস পদ শূণ্য হয়। গাজীপুর সদর সাব-রেজিস্ট্রি অফিসে দায়িত্বে থাকা সাব-রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামকে শ্রীপুর সাব-রেজিস্ট্রি অফিসে খন্ডকালীন দায়িত্ব দেন।

অফিসে যোগদানের দিন সাব-রেজিস্ট্রি অফিসে দলিল লিখক ও ভেন্ডার সমিতির কর্মকর্তারা তার কাছে সাব-রেজিস্ট্রি অফিসকে দূর্নীতিবাজ, দালাল ও ঘুষমুক্ত করতে বিভিন্ন দাবি জানালে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। তিনি যোগদানের পর সেখানকার দালালদের দ্বারা অন্যায়ভাবে দলিল দাখিলে দলিল লিখকদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

এ বিষয়ে খন্ডকালীন নিয়োগ পাওয়া সাব-রেজিস্ট্রার মনিরুল ইসলাম তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এখনও তিনি শ্রীপুরে দলিল রেজিস্ট্রির কাজই শুরু করেননি এবং তিনি কোন দলিল লিখককে মারধর করেননি।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর সাব-রেজিস্ট্রি