banglanewspaper

বয়স ৬৬। তাতে কি এখনো শারীরিক গঠনে তাক লাগিয়ে দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শখের বসে জুডো, হকি, ঘোড়ায় চড়াসহ বিভিন্ন কসরত করতে দেখা যায় তাকে। এমনই শখ হিসেবে বৃহস্পতিবার দেশটির অলিম্পিক অ্যাথলেটদের সঙ্গে জুডো খেলতে গিয়ে চোট পেয়েছেন তিনি। তবে সেই চোট তাকে শুক্রবারে হকি খেলা থেকে দমিয়ে রাখতে পারেনি। খবর টেলিগ্রাফের।

দেশটির সোচিতে অলিম্পিক অ্যাথলেটদের অনুশীলন দেখতে গিয়েছিলেন পুতিন। একসময় জুডোতে ব্ল্যাক বেল্ট পাওয়া পুতিন তাদের দেখে নিজেকে সামলে রাখতে না পেরে নেমে পড়েন কোর্টে। বেশ কয়েক জনকে ধরাশায়ীও করেন। তার মধ্যেই প্যাঁচ মারতে গিয়ে আঙ্গুলে চোট পান। যদিও চোট তেমন গুরুতর নয়।

অলিম্পিকে স্বর্ণজয়ী জুডো খেলোয়াড় বেসলান মুদ্রানোভকে উল্টে ফেলতে গিয়েই তিনি আঙ্গুলে চোট পান। এরপর দলের কোচকে আঙ্গুলের কথা জানান এবং পরে তার হাতে ব্যান্ডেজ করা হয়। খেলাধুলায় খুবই চনমনে বিশ্বের ক্ষমতাধর এই প্রেসিডেন্ট। বিভিন্ন খেলাধুলা বিষয়ে বেশ কয়েকটি বই সহ-সম্পাদনা করেছেন তিনি।

তুরস্ক ও ইরানের প্রেসিডেন্টদের সঙ্গে বৈঠক উপলক্ষে সোচিতে অবস্থান করেন পুতিন। সেখানে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রতিরোধে করণীয় সম্পর্কে আলোচনা করেন তারা।  আলোচনা অনেক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছে ক্রেমলিন।

ট্যাগ: bdnewshour24 পুতিন