banglanewspaper

বাঙালির ভাষা, সাংস্কৃতি বোধ ও ঐতিহ্য হলো অমর একুশে বই মেলার ভিত্তি। বইমেলায় লেখক, প্রকাশক ও শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের আগমন ঘটে। সবারই মিলন মেলা বাংলা একাডেমির বই মেলা। এরমধ্য থেকে বাদ পড়ে না অনেক মায়েরাও, যাদের রয়েছে কোলের ছোট্ট শিশু। বইমেলায় আগত সেসব মায়েদের জন্য রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সুব্যবস্থা।

ছোট্ট কোলের শিশুকে নিয়ে যারা বইমেলায় আসেন, আদরের শিশুকে সময়মতো ব্রেস্ট ফিডিং করাতে না পারলে হয়তো শুরু করবে কান্নাকাটি। এমন পরিস্থিতিতে বইমেলায় বই দেখা বা ঘোরার মজাটাই হয়তোবা শেষ হয়ে যাবে। এমন চিন্তা করার কোন অবকাশ নেই। এ বিষয়টি মাথায় রেখেই বইমেলা প্রাঙ্গণে ব্রেস্ট ফিডিং কর্নার নামে শিশু পরিচর্যা কেন্দ্র স্থাপন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বইমেলার মতো জনবহুল জায়গায় এ ধরনের ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। বইমেলায় আপনার শিশুর জন্য ব্রেস্ট ফিডিং কর্নারটি খুঁজে পেতে নিকটস্থ পুলিশের সাহায্য নিন।

আরও পড়ুন : বদির তিন ভাইসহ ১০২ মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

এছাড়াও যোগাযোগ করতে পারেন বইমেলায় অবস্থিত পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত অফিসারদের সঙ্গে। যোগাযোগ করুন এই নম্বরসমূহে, ০১৭৭৮-৯৬৬৮৯৫ (বাংলা একাডেমি এলাকায় পুলিশ কন্ট্রোলরুম) এবং ০১৮৩৫-৩৬১৫২১ (সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় পুলিশ কন্ট্রোলরুম)। ডিএমপি নিউজ।

ট্যাগ: bdnewshour24 বইমেলা