banglanewspaper

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আবারো বিচ্ছিন্নতাবাদী হামলার ঘটনা ঘটেছে। বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষে এক মেজরসহ চার জন জওয়ান নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। খবর এনডিটিভি।

সেনা সূত্রের বরাতে আনন্দবাজার জানিয়েছে, বৃহস্পতিবারের হামলাস্থলের ৬ থেকে ৮ কিলোমিটার দূরে পিঙ্গলানে এই সংঘর্ষের ঘটনা ঘটে। জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে প্রাণ হারান মেজরসহ চার জওয়ান। গোলাগুলির মধ্যে পড়ে গুরুতর আহত হয়েছেন স্থানীয় এক সাধারণ নাগরিকও।

সকাল নয়টার দিকে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গভীর রাত থেকে গোলাগুলি চলছে। দুই থেকে তিন জন বিচ্ছিন্নতাবাদী এখনো ওই এলাকায় লুকিয়ে আছে এবং থেমে থেমে গোলাগুলি হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে রাতে একটি বাড়ি ঘিরে ফেলে সেনাবাহিনী। এরপরই সংঘর্ষ শুরু হয়। ঘটনায় আহত জওয়ানদের শ্রীনগরের সেনা হাসপাতালে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার অবন্তীপোরায় হামলায় পর সিআরপিএফ সূত্রে জানানো হয়েছিল, ওই এলাকায় নিরাপত্তা দ্বিগুণ করে দেওয়া হয়েছে। কনভয়ের গতিবিধিতেও পরিবর্তন আনার কথা জানিয়েছিলেন সিআরপিএফের অধিকর্তা জেনারেল আর আর ভাটনগর। এর পরেও একই এলাকায় এমন সংঘর্ষের ঘটনা ঘটল।

এর আগে গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি হামলায় ৪ জন আধা-সামরিক সেনা নিহত হয়। হামলার সময় পুলওয়ামা জেলার শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের ওপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিল সিআরপিএফ’ এর গাড়িবহরটি। জঙ্গি সংগঠন জইশ-ই-মোহম্মদ হামলার দায় স্বীকার করে।

ট্যাগ: bdnewshour24 কাশ্মীর পুলওয়ামা মেজর নিহত