banglanewspaper

দীর্ঘ পাঁচ বছর পর আবারও চলচ্চিত্র প্রযোজনা করছেন শাকিব খান। ছবিটি পরিচালনা করছেন মালেক আফসারি। ‘পাসওয়ার্ড’ শিরোনামের এই ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করবেন শবনম বুবলী। আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে ছবির শুটিং। এর আগে ২০১৪ সালে তিনি প্রথম প্রযোজনা করেন বদিউল আলম খোকন পরিচালিত ‘হিরো দ্য সুপারস্টার’। সেই ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন শাকিবের সাবেক স্ত্রী অপু বিশ্বাস।

নতুন ছবিটি নিয়ে মালেক আফসারি বলেন, ‘চলতি মাসের প্রথম সপ্তাহে আমরা ছবির শুটিং শুরু করার চিন্তা করেছিলাম। তবে নিজের সন্তুষ্টির কারণে ছবির শুটিং পেছাতে হয়েছে। সবকিছু রেডি থাকলেও চিত্রনাট্য নিয়ে আরো একটু কাজ করতে চাই। যে কারণে ছবির শুটিং পিছিয়েছে। আগামী ২৬ তারিখ থেকে আমাদের শুটিং শুরু করার ইচ্ছে রয়েছে।’

শাকিব খানের প্রযোজনা নিয়ে আফসারি বলেন, “এর আগে শাকিব খান ‘হিরো দ্য সুপারস্টার’ ছবিটি প্রযোজনা করেছেন। ছবিতে তখন তাঁর সঙ্গে জুটি বেঁধেছিলেন অপু বিশ্বাস। কিছুটা বিরতি নিয়ে হলেও শাকিব আবারও চলচ্চিত্র প্রযোজনা করছেন, এটা আমাদের জন্য আশার আলো। কারণ, এখন যাঁরা চলচ্চিত্র প্রযোজনা করছেন, তাঁরা কেউ সিনেমা বোঝে না। অতিথি পাখির মতো কিছু টাকা নিয়ে এসে দু-একজনকে নায়িকা বানিয়ে চলে যান। শাকিব খান চলচ্চিত্রের মানুষ, তাঁর মতো শিল্পী যদি ছবির প্রযোজক হন, তাহলে আমাদের চলচ্চিত্র আরো একধাপ এগিয়ে যাবে।”

ছবির গল্প নিয়ে মালেক আফসারি বলেন, ‘এখন অনেকেই অভিযোগ করেন যে ছবির গল্প শেষ হয় না। আমি ছবির গল্পটা পর্দায় শেষ করতে চাই। পাশাপাশি আমি একটি চলচ্চিত্রই নির্মাণ করতে চাই, নাটক নয়। এখন যাঁরা সিনেমা নির্মাণ করছেন, তাঁদের বেশির ভাগই সিনেমা হয় না। আমার মনে হয়, নাটক নির্মাণ করে কিছু নির্মাতা দু-একটা ফাইট আর গান জুড়ে দিয়ে সিনেমা নাম দিয়ে চালিয়ে দেন। এরা আমাদের দর্শক নষ্ট করছেন। আমার এই ছবিটি দেখলে তা অনেকেই বুঝতে পারবেন।’

শাকিব খান এরই মধ্যে কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ শিরোনামে চলচ্চিত্র নির্মাণ করার ঘোষণা দিয়েছিলেন। পরিচালক কাজী হায়াৎ অসুস্থ থাকার কারণে দেশের বাইরে আছেন, তাই ছবির কাজ শুরু করা যায়নি। এই ছবিতেও শাকিব খান জুটি বেঁধেছেন নায়িকা শবনম বুবলীর সঙ্গে।

ট্যাগ: bdnewshour24 শাকিব