banglanewspaper

এই অ্যাপটির মাধ্যমে অশ্লীল কন্টেন্ট, ব্যাঙ্গাতক ভিডিও ও অসুস্থ মানসিকতা ছড়িয়ে পড়ছে বলে মনে করেন অনেকেই।

ইন্টারনেটে ভিডিও শেয়ারিংয়ের অ্যাপ টিকটক বন্ধের কথা নিশ্চিত করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জাব্বার।

আজ সোমবার নিজের ভ্যারিফাইড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন তিনি। 

সিনেমার জনপ্রিয় গান বা ডায়ালগের একাংশের সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও তৈরির এই অ্যাপ নিয়ে বেশ সমালোচনা রয়েছে। এই অ্যাপটির মাধ্যমে অশ্লীল কন্টেন্ট, ব্যাঙ্গাতক ভিডিও ও অসুস্থ মানসিকতা ছড়িয়ে পড়ছে বলে মনে করেন অনেকেই।

পাশাপাশি ১৫ হাজার ৬৩৬টি প্রাপ্তবয়স্কদের ও ২ হাজার ২৩৫টি জুয়ার ওয়েবসাইট বন্ধ করার কথাও ফেসবুকে জানিয়েছেন মোস্তফা জাব্বার।  

ফেসবুকে তিনি লেখেন, "এবার খোঁজে পেলাম ১৫৬৩৬টি পর্নো ও ২২৩৫টি জুয়ার সাইট। সাথে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা। জয় বাংলা। আমার সহকর্মীদেরকে অনেক ধন্যবাদ সহায়তার জন্য।"    

এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইএসপিএবি) প্রেসিডেন্ট আমিনুওল হাকিম বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে এরই মধ্যে গত ছয় সপ্তাহে ৪ হাজারের বেশি সাইট বন্ধ করা হয়েছে। রোববার বিটিআরসি আরও ১৭৬টি জুয়ার সাইট বন্ধের নির্দেশ দিয়েছে।

ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের তথ্য অনুযায়ী, বাংলাদেশে প্রতি সেকেন্ডে বর্তমানে ১ হাজার ১০০ গিগাবিট ব্যান্ডউইথ ব্যবহার হয়। পর্নোসাইটগুলো বন্ধ হলে সেগুলোর নিয়মিত ব্যবহারকারীর সংখ্যা করে যাবে। এতে ইন্টারনেটের ব্যান্ডউইথও সাশ্রয় হবে।  

ট্যাগ: bdnewshour24 টিকটক মোস্তফা জাব্বার