banglanewspaper

দুর্নীতি দমন কমিশনের (দুদক) নির্দেশে বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদফতরের এক কর্মকর্তার অবৈধ দখলে থাকা একটি প্রাডো জিপ উদ্ধার করা হয়েছে। 

সোমবার (১৮ ফেব্রুয়ায়রি) দুপুরে প্রাণিসম্পদ অধিদফতর সাদা রঙের প্রাডো জিপ (ঢাকা মেট্রো-ঘ-১১-৩৫৫৮) দুদক প্রধান কার্যালয়ের সামনে উপস্থাপন করে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মাহবুবুল হক একটি প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পরও গত ৮ মাস যাবৎ প্রকল্প পরিচালকের (PD) সরকারি গাড়ি ব্যবহার করছেন। দুদকের অভিযোগ কেন্দ্রে এমন একটি অভিযোগের পর দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সোমবার (১৮ ফেব্রুয়ারি) গাড়িটি দুদক কার্যালয়ে হাজির করা হয়।

দুদকের কাছে গাড়িটির চালক জানিয়েছেন, ২০১৮ সালের জুন মাসে হাঁস প্রজনন প্রকল্প নামক প্রকল্পের মেয়াদ শেষ হয়। অথচ প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. মাহবুবুল হক গত ৮ মাস যাবত অবৈধভাবে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। গাড়িচালকের বেতন ও ওভারটাইম বাবদ মাসে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করা হয়েছে। প্রাথমিক তথ্যাবলি সংগ্রহের পর গাড়িটি অধিদফতর কর্তৃপক্ষের কাছে ফেরত দেয়া হয়।

এ ব্যাপারে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘রাষ্ট্রীয় সম্পদের এ অবৈধ ব্যবহার ক্ষমতার অপ-ব্যবহারের শামিল, যা প্রাতিষ্ঠানিক সুশাসন এর পরিপন্থি। দুদক সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।’

ট্যাগ: bdnewshour24 দুদক