banglanewspaper

জনপ্রিয় সংগীতশিল্পী প্রতীক চৌধুরী আর নেই। তার বয়স হয়েছিল ৫৫ বছর। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিজের অফিস থেকে বাড়ি ফেরার পথেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার।

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার মুরলিধর সেন স্ট্রিটে পৈতৃক ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফিরছিলেন প্রতীক। হঠাৎ করেই পথে অসুস্থ হয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে। সেখানে চিকিৎসক প্রতীককে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, ১৯৯৪ সালে প্রথম বিজ্ঞাপনী গান, অর্থাৎ জিঙ্গলস দিয়ে ক্যারিয়ার শুরু করেন প্রতীক। অনেক বিখ্যাত ব্যান্ডের হয়ে জিঙ্গলস গেয়েছিলেন তিনি। কুকমি, খাদিম, টাটা স্টিল, স্টিলাক্সের বিজ্ঞাপনেও তাঁর কণ্ঠস্বর বিখ্যাত হয়ে ওঠে।

পরবর্তী সময়ে প্লেব্যাক গায়ক হিসেবে একের পর এক চলচ্চিত্রেও গান গেয়েছেন প্রতীক চৌধুরী। ২০০২ সালে মুক্তি পাওয়া ‘বাঙালি বাবু’, ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘পাতালঘর’-এর মতো চলচ্চিত্রে প্লেব্যাক করেন তিনি।

এ ছাড়া অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় নির্মিত সিনেমা ‘হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী’তেও বেশ কিছু গান গেয়েছেন প্রতীক। এই সিনেমাতে গাওয়া গানই তার জীবনের শেষ কাজ। এ ছাড়া প্রতীক চৌধুরীর গাওয়া মন বাওরা সংগীতপিপাসুদের মন ছুঁয়েছিল।

শিল্পীর মৃত্যুতে সংগীতমহলে শোকের ছায়া নেমে এসেছে।

ট্যাগ: bdnewshour24 সংগীতশিল্পী প্রতীক চৌধুরী