banglanewspaper

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচী (২য় পর্ব) মেয়াদ বৃদ্ধি ও জাতীয়করণ করার দাবীতে মানববন্ধন করেছেন ন্যাশনাল সার্ভিসের সুবিধাভোগী সদস্যগণ।

বুধবার সকাল ১১টায় হরিপুর প্রেসক্লাবের সামনে ৫ শতাধিক সুবিধাভোগী সদস্য এ কর্মসূচীতে অংশ নেয়। মানববন্ধনে একাত্ততা ঘোষনা করে অংশ নেয় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ নুরুল ইসলাম ও আ’লীগ সাধারন সম্পাদক জিয়াউল হাসান মুকুল।

উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়া হয়।

জানা যায়, জননেত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার আওতায় ৩৪.০১.৪৮৮০.০০০০.১১.৭৪.১৭-৩৭৬ স্মারকে চিঠির আলোকে ০১/০২/১৩ হতে ৩০/০৪/১৩ পর্যন্ত বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করে। প্রশিক্ষণ শেষে ০১/০৫/১৩ হতে ৩১/০৫/১৫ পর্যন্ত ২ বছর হরিপুর উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে অস্থায়ী ভিত্তিতে দৈনিক ২০০ টাকা হারে মাসিক ৬ হাজার টাকা এর মধ্যে ২ হাজার টাকা সঞ্চয় কর্তন করে মাসিক ৪ হাজার টাকা কর্মভাতা গ্রহণ করে।

এই প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় প্রায় ৯২২ জন ন্যাশনাল সার্ভিস কর্মচারী আবারো বেকার হয়ে এ পর্যন্ত হতাশায় ভূগছেন। গত ২৫/০১/১৯ইং তারিখে মাননীয় প্রধানমন্ত্রীর ভাষনে উল্লেখ করেছেন তিনি দেশের বেকারত্বের হার অধিক হারে কমিয়ে আনবেন এই ঘোষনার প্রত্যয়ে আমরা ন্যাশনাল সার্ভেসের সুবিধাভোগী সদস্যগণ আবার হরিপুর উপজেলায় পূর্ণভাবে এই কর্মসূচী চালু করা এবং চাকুরী স্থায়ীকরণের জন্য মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি।

মানববন্ধন চলাকালে বক্তব্যদেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাবেক অধ্যক্ষ নুরুল ইসলাম, আ’লীগ সাধারন সম্পাদক জিয়াউল হাসান মুকুল, বেলাল হোসেন, সেতারা পারভীন, নুর মোহাম্মদ, আবু সায়েম প্রমূখ।

মানববন্ধন শেষে হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.জে আরিফ বেগের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

ট্যাগ: bdnewshour24 হরিপুর