banglanewspaper

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে ১৪ ফেব্রুয়ারি রাজ্যের পুলওয়ামা জেলার আওয়ান্তিপুরা এলাকায় বাইপাসের কাছে গোরিপোরায় জম্মু-শ্রীনগর ৬ নম্বর জাতীয় সড়কে বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি সদস্য নিহত হয়েছেন। সাম্প্রতিক বছরগুলোয় ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা। ভারত সরকার এই ঘটনার জন্য পাকিস্তানের সংশ্লিষ্ট থাকার অভিযোগ করেছে। এরপর ভারতজুড়ে প্রতিবাদ অব্যাহত আছে। সারা দেশে এখন শোকের ছায়া। বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করার ক্ষেত্রে নেওয়া হয়েছে কড়া পদক্ষেপ।

জানা গেছে, সালমান খান তাঁর আগামী ছবি ‘নোটবুক’ থেকে পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলামকে বহিষ্কার করেছেন। ছবিটির প্রযোজক সালমান খান। তাই তিনি ‘নোটবুক’ ছবি থেকে আতিফ আসলামের গান বাদ দেওয়ার কথা বলেছেন।

এর আগে টি-সিরিজ আতিফ আসলামের গান ইউটিউব থেকে বাদ দিয়েছে। পুলওয়ামায় আতঙ্কবাদী হামলার পর বলিউডে পাকিস্তানের শিল্পীদের আরও বেশি ক্ষোভের মুখে পড়তে হচ্ছে। পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করা হচ্ছে। শুধু তা-ই নয়, অনেক নির্মাতা তাঁদের ছবি পাকিস্তানে মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইন্দ্র কুমার তাঁর ছবি ‘টোটাল ধামাল’ পাকিস্তানে মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সালমান খান প্রযোজিত ‘নোটবুক’ ছবিটি এ বছরই মুক্তি পাওয়ার কথা আছে। রোমান্স আর ড্রামানির্ভর এই ছবিতে অভিনয় করেছেন জহির ইকবাল ও প্রনূতন বহেল। বলিউডের কিংবদন্তি প্রয়াত অভিনেত্রী নূতনের নাতনি এবং মনীশ বহেলের মেয়ে প্রনূতন এই ছবির মধ্য দিয়ে বিটাউনে পা রাখছেন।

ট্যাগ: bdnewshour24 আতিফ আসলাম