banglanewspaper

জিফাইভ-এর তৃতীয় এবং সবচেয়ে বড় অরিজিনাল বাংলা ওয়েব সিরিজ ‘শরতে আজ’ মুক্তি পাচ্ছে ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার। সম্পূর্ণ লন্ডনে ধারণকৃত সিরিজটিতে বাঙালি সম্প্রদায়ের বড় উৎসব পূজায় তাদের সৌহার্দ্যপূর্ণ জীবন কিভাবে সন্ত্রাসী হামলা ষড়যন্ত্রের শিকার হয় তা দেখানো হয়েছে। সেখানে ভালোবাসা ও মানবতা কি পারবে ঘৃণাকে পরাজিত করে দূর্গা পূজার প্রেরণাকে প্রতিষ্ঠিত করতে?

প্রখ্যাত অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এই ওয়েব সিরিজটি পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন। এর আগে তিনি জিফাইভ-এর প্রথম অরিজিনাল বাংলা ওয়েব সিরিজ ‘কালি’ প্রযোজনা করেছিলেন। এই ওয়েব সিরিজে পরমব্রতের পাশাপাশি পায়েল সরকার, ঋদ্ধি সেন, সুরাঙ্গনা বন্দ্যোপাধ্যায় এবং জয়দ্বীপ মুখার্জির মতো প্রখ্যাত অভিনেতারা অভিনয় করেছেন। রবীন্দ্রসঙ্গীত ও লোক সঙ্গীতের মিশ্রনে সিরিজটির সঙ্গীত আয়োজন সাজানো হয়েছে।

ওয়েব সিরিজটি সম্পর্কে পরমব্রত চট্টোপাধ্যায় বলেছেন, জিফাইভ-এর সাথে দ্বিতীয়বার কাজ করতে পেরে ভালো লাগছে। এই প্লাটফর্ম স্বাধীনভাবে আমার সৃজনশীলতাকে প্রকাশের সুযোগ দেয়ার পাশাপাশি ভিন্ন ধরনের কাজ করার সুযোগও করে দিয়েছে। ‘শরতে আজ’ মূলত একটি থ্রিলারধর্মী গল্প যেখানে আত্মপরিচয়ের সংকট, সাংস্কৃতিক বন্ধন এবং সন্ত্রাসী হুমকির মতো বিষয়গুলো উঠে এসেছে। সিরিজটি সম্পূর্ণভাবে লন্ডনে ধারনকৃত, যা এই শহরে স্পন্দনশীল বাঙালি সংস্কৃতির সম্প্রীতিকে তুলে ধরেছে। আমি খুবই আনন্দিত যে, আমার কাজটি জিফাইভ-এর বৈশ্বিক প্লাটফর্মে মুক্তির পাশাপাশি বাংলাদেশের দর্শকদের জন্য বিশেষভাবে মুক্তি পাচ্ছে এবং এই দেশটির সাথে আমার দৃঢ় সম্পর্ক রয়েছে।

জিফাইভ গ্লোবালের চিফ বিজনেস অফিসার আর্চনা আনান্দ বলছেন, জিফাইভ-এ আমরা চেষ্টা করি বিভিন্ন ভাষায় অনুষ্ঠান করতে, যা বিশ্বব্যাপী বিভিন্ন ভাষাভাষীদের মধ্যে একটি শক্তিশালী বিনোদন মাধ্যম হিসেবে কাজ করবে। বছরব্যাপী আমাদের এরকম আরো প্রায় ৭২টি টিভি শো মুক্তি পাবে। এ ধারাবাহিকতায় ‘শরতে আজ’ মুক্তি পাচ্ছে। ‘শরতে আজ’ সিরিজটিতে দেখানো হয়েছে বিশ্বব্যাপী বাঙালি জাতির সাংস্কৃতিক ঐক্য, যা তাদের একসাথে করে রেখেছে। এই সিরিজে যারা অভিনয় করেছেন তাদের বাংলাদেশে জনপ্রিয়তা থাকায় এই সিরিজটি বাংলাদেশের দর্শকরা পছন্দ করবে বলে আমি মনে করি।

ফেব্রুয়ারিতে জিফাইভ-এ আরো মুক্তি পাবে অর্জুন রাম্পাল অভিনীত ‘দ্য ফাইনাল কল’ যেখানে তিনি একজন আত্মঘাতী পাইলট হিসেবে অভিনয় করেছেন। কুনাল খেমু অভিনীত ‘অভয়’ ফার্স্ট প্রসিডিউরাল ক্রাইম থ্রিলার সিরিজটিও মুক্তির অপেক্ষায় আছে যেখানে কুনাল একজন তদন্ত কর্মকর্তা হিসেবে অভিনয় করেছেন। এছাড়াও জিফাইভ অরিজিনাল ‘রংবাজ’ বাংলা, তামিল, তেলেগু, কান্নাডা, মারাঠি এবং মালায়লাম ভাষায় মুক্তি পেয়েছে।

বিশ্বব্যাপী দক্ষিণ এশিয়ার দর্শকদের জন্যে জিফাইভ ১২টি ভাষায় ১,০০,০০০ ঘণ্টার বেশি ভারতীয় টিভি শো, চলচ্চিত্র, সিনেপ্লেজ এবং ভিডিওর এক বিশাল ভান্ডার উপহার দিচ্ছে। এছাড়াও জিফাইভ নেটওয়ার্কে ৬০টির বেশি লাইভ টিভি চ্যানেল আছে যেখানে জি’র জনপ্রিয় চ্যানেলগুলোও উপভোগ করা যাবে।

প্লে-স্টোর, আইওএস অ্যাপ স্টোরে জিফাইভ অ্যাপ পাওয়া যাবে। এছাড়াও স্যামসাং স্মার্ট টিভি, অ্যাপেল টিভি, অ্যানড্রয়েড টিভি এবং আমাজন ফায়ার টিভিতে জিফাইভ অ্যাপ ব্যবহার করে দেখতে পাওয়া যাবে। www.ZEE5.com ওয়েবসাইটেও জিফাইভ লাইভ দেখা যাবে।

ট্যাগ: bdnewshour24 জিফাইভ