banglanewspaper

কঙ্গনা রানাউতের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ নিয়ে কম জল ঘোলা হয়নি। সেই শুটিং শুরু থেকে মুক্তির পরও। পরিচালকের সঙ্গে নানা বিতর্কে নেতিবাচক খবরের শিরোনাম হয়েছিলেন কঙ্গনা। তবে বক্স অফিসে ভালো আয় করেছে ছবিটি।

ভারতের বক্স অফিসে ছবিটি আয় করেছে ১০০ কোটি রুপির বেশি। রানি লক্ষ্মীবাইয়ের জীবনীকেন্দ্রিক ঐতিহাসিক এ ছবির পরিচালনা নিয়ে বাগযুদ্ধ হয় কঙ্গনা ও পরিচালক রাজা কৃষ্ণ জগরলামুদির। ক্রমে তা সব সীমা অতিক্রম করে।

পরিচালক জগরলামুদির মতে, তিনি ছবিটির বেশিরভাগ অংশ পরিচালনা করেছেন। কঙ্গনা পরিচালনার ক্রেডিট দাবি করায় হতাশ তিনি। তিনি বলেন, কঙ্গনা সবকিছু নিজের করে নিতে চেয়েছেন এবং অনেক অভিনেতার অংশ ছেঁটে দিয়েছেন। যা হোক, অভিযোগ উড়িয়ে দিয়ে কঙ্গনা বলেছেন, সিনেমাটির বেশিরভাগ অংশ তাঁর পরিচালনায় নির্মিত হয়েছে।

এবার একটি ভিডিও অন্তর্জালে ছড়িয়ে পড়েছে, যেটি অনেকের হাসির খোরাক হয়েছে। ভিডিওটি শুটিংয়ের সময়ের। সেখানে দেখা যাচ্ছে, একটি নকল, যান্ত্রিক ঘোড়ায় চেপে কঙ্গনা তলোয়ার ঘোরাচ্ছেন। নকল ঘোড়াটি রেলের মতো যন্ত্রের ওপর দিয়ে এগিয়ে যাচ্ছে। আর শটটি নেওয়া হলে তাঁর সহকারী এগিয়ে এসে মাথার ওপর ছাতা ধরছেন। কঙ্গনা নকল ঘোড়ায় চাপলেও তাঁর পেছনের সৈন্যরা কিন্তু আসল ঘোড়ায় চেপে শট দিয়েছেন।

‘মনিকর্নিকা’র এই ভিডিওটি নিয়ে অনেকেই মিমি বানিয়ে সামাজিক মাধ্যমে প্রকাশ করেছেন। অনেকে এই দৃশ্য নিয়ে হাসাহাসি করছেন।

যা হোক, বক্স অফিসে ‘মনিকর্নিকা’ ১০০ কোটি ক্লাবে পৌঁছেছে। পরিচালক-অভিনেত্রী কঙ্গনা দর্শককে ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, ‘আমার প্রথম পরিচালিত সিনেমা বাণিজ্যিক সাফল্য পাওয়ায় এটা আমার জন্য আরো বিশেষ হয়ে উঠেছে।’ ছবিটি ভারতের তিন হাজার ও বিশ্বব্যাপী ৭০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। হিন্দি, তেলেগু ও তামিল ভাষায় মুক্তি দেওয়া হয় ছবিটি।

‘মনিকর্নিকা’র বিনিয়োগ ও আয় সম্পর্কে জানা গেছে, এ ছবির বাজেট ৭৯ কোটি রুপি। প্রকাশনা ও প্রচার ব্যয় ২২ কোটি রুপি। ডিজিটাল স্বত্ব বিক্রি ৪০ কোটি রুপি, স্যাটেলাইট স্বত্ব বিক্রি ২০ কোটি রুপি ও সরবরাহকারী স্বত্ব ৬১ কোটি রুপি। ভারতের বক্স অফিসে সংগ্রহ ১০০.০৫ কোটি রুপি (এখনো চলছে)। আন্তর্জাতিক বাজারে সংগ্রহ ১৫২ কোটি রুপি (এখনো চলছে)।

‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ মুক্তি পেয়েছিল গত ২৫ জানুয়ারি। বক্স অফিসে শুরুটা ভালোই ছিল। মুক্তির মাত্র পাঁচ দিনে ৫০ কোটির ঘর অতিক্রম করলেও ১০০ কোটির ঘরে ঢুকতে লাগে চার সপ্তাহ। সূত্র : ইন্ডিয়া টিভি

ট্যাগ: bdnewshour24 কঙ্গনা