banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: দক্ষিণ বঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। দীর্ঘ ৮ বছর অতিক্রম করে ৯ম বর্ষে পদার্পণ করলো।

২০১১ সালের এইদিনে (২২শে ফেব্রুয়ারি) কীর্তনখোলা নদীর তীর ঘেঁষে বরিশাল সদর উপজেলার গ্রাম কর্ণকাঠীতে ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বরিশাল বিশ্ববিদ্যালয়। 

নানা আয়োজনে পালিত হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস। উৎসবমুখর পরিবেশে নিজের শিক্ষা প্রতিষ্ঠানের জন্মদিন পালন করেছে শিক্ষার্থীরা। আজই কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হলো নবীন বরণ অনুষ্ঠান। 

সকাল সারে ৮ টা নাগাদ বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক। এরপর প্রতি বিভাগ থেকে ভিন্ন ভিন্ন র্যালীর আয়োজন করা হয়। এবং সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সকলের হাল্কা নাস্তা (২টি বরই, ১টি নিমকি, ১ খণ্ড কেক ও ১টি গোল্লা) বিতরণ করা হয়।

বিকেল ৩ টায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পূর্ব নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী বিকেল ৫ টায় মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

ট্যাগ: bdnewshour24 বরিশাল বিশ্ববিদ্যালয়