banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ উপলক্ষে বের হয়েছে গল্পকার আমির সোহেলের পঞ্চম বই ‘সমর্পণ’। এটি তার দ্বিতীয় গল্পগ্রন্থ। সমর্পণ গল্প সংকলন মোট ১৩টি গল্প দিয়ে সাজানো হয়েছে। মুক্তিযুদ্ধ, প্রেম, ভালোবাসা, পারিবারিক জীবনের উপাখ্যান ও রম্য গল্প দিয়ে মলাটবদ্ধ করা হয়েছে এই গ্রন্থের।

আমির সোহেল বিভিন্ন জাতীয় দৈনিকে বিগত এক দশক ধরে লিখছেন ছড়া, কবিতা, গল্প ও ফিচার। বর্তমানে একটি জাতীয় অনলাইন নিউজ পোর্টালে সাব এডিটর হিসেবে কর্মরত এই লেখক।

অমর একুশে গ্রন্থমেলা ২০১৫ তে তার লেখা ও সম্পাদনায় ‘চার পাখি ষোল আঁখি’ গল্পগ্রন্থ বের হয়। একুশে গ্রন্থমেলা ২০১৬ তে তার গল্পগ্রন্থ ‘বান্ধবী বন্ধু তোমার’ বের হয়। ২০১৭ বইমেলায় বের হয় লেখকের সম্পাদিত ‘অবগাহন’ গল্পগ্রন্থ। এছাড়া ২০১৮ এর গ্রন্থমেলায় প্রকাশিত হয় শিশুতোষ গল্পগ্রন্থ ‘ফেসবুকে ভূত বন্ধু’।

নতুন বইয়ের বিষয়ে আমির সোহেল বলেন, আমাদের বিশ্বাস নড়বড়ে হয়ে গেছে। এখন ‘বিশ্বাস’ একটা শব্দ ছাড়া আর কিছুই না। নিজেদের ওপর আস্থা শূন্যের তলানিতে পৌঁছে গেছে। তাই নেচেই চলছি অন্যের আঙ্গুলি হেলনিতে। এখন আর হৃদয়ের মেঘ সরে মায়া ঝরে না। আবেগ ভোঁতা হয়ে গেছে।

তিনি বলেন, চোখ এখন টলোমলো হয় না ব্যথায়। মানবিকতা এখন হঠাৎ পাওয়া কোন সংবাদপত্রের খবর মাত্র। ভালোবাসা হয়ে গেছে লোক দেখানো। আমরা রুঢ় হচ্ছি প্রতি মুহূর্তে। ধৈর্য চলে যাচ্ছে জাদুঘরে। প্রতিনিয়ত ঘটে যাওয়া এমনি জীবনঘন বিষয় গুলো গল্পে তুলে ধরেছি। পাঠকের ভালো লাগবে এই প্রত্যাশা।

সমর্পণ গল্পগ্রন্থ প্রকাশ করেছে স্বাপ্নিক প্রকাশন। বইটির প্রচ্ছদ করেছেন হামিদুল ইসলাম। বইটি পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী অংশে পরিলেখ প্রকাশনীর ১৭১ নম্বর স্টলে। বাংলা একাডেমি প্রাঙ্গণের লিটল ম্যাগ চত্বরের স্বপ্নিল প্রান্তরের স্টলে। এছাড়া ঘরে বসে পেতে রকমারি অথবা স্বাপ্নিক প্রকাশনের ০১৭২৯৯১৬১৩৩ নম্বরে যোগাযোগ করুন।

ট্যাগ: bdnewshour24 মেলায় আমির সোহেল