banglanewspaper

সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভয়াবহ বোমা হামলার পাল্টা জবাবে পাকিস্তানের সীমানায় ঢুকে বিদ্রোহীদের ঘাঁটিতে বোমা হামলা চালিয়েছে ভারতীয় বিমানবাহিনী। মঙ্গলবার ভোর রাতে এ হামলায় ২০০-৩০০ বিদ্রোহী নিহত হয়েছে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে।

তবে ভারতের এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র আসিফ ঘাফুর।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানায়, মঙ্গলবার ভোর রাত সাড়ে তিনটার দিকে ১২ টি মিরাজ টু থাউজেন্ড যুদ্ধবিমানে করে এক হাজার কেজি বোমা নিক্ষেপ করেছে ভারত। এরপরই ইন্ডিয়া টুডে জানায় এতে ২০০-৩০০ বিদ্রোহী নিহত হয়েছে।

তবে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র আসিফ ভারতের এ হামলার কথা স্বীকার করলেও এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন। হামলার পর বেশ কয়েকটি টুইট করেন আসিফ। সেখানে তিনি জানান, ভারতীয় বাহিনী পাকিস্তান সীমানায় প্রবেশ করে হামলা করতে এলে যথাযথ সময়ে তাদেরকে পিছু হটতে বাধ্য করা হয়েছে।

বেশ কয়েকটি ছবি টুইটারে শেয়ার করে তিনি জানিয়েছেন, ভারতীয় বাহিনী ফাঁকা জায়গায় বোমা নিক্ষেপ করেছে। সেখানে কোনো ধরনের স্থাপনা ধ্বংস বা ক্ষয়ক্ষতি হয়নি এবং কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।

এখনো এ হামলার বিষয়ে সরকারি কোনো বার্তা দেয়নি ভারত ও পাকিস্তান। তবে কয়েকদিন ধরে দুই দেশের মধ্যে যে যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে তার অবস্থা আরও ভয়ানক হবে বলে মত বিশ্লেষকদের।

ট্যাগ: bdnewshour24 ফাঁকা জায়গা পাক সেনাবাহিনী