banglanewspaper

গণশুনানির নামে বিএনপি নাটক করেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপির উচিৎ নিজেদের রাজনৈতিক ভূমিকা নিয়ে শুনানি করা।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে বিএনপির জোট ঐক্যফ্রন্ট সাড়ে ১৩ শতাংশ ভোট আর আটটি আসন নিয়ে একেবারে তলানিতে অবস্থান করছে। তবে তারা এই নির্বাচনের ফলাফল মেনে নিচ্ছেন না।

তাদের অভিযোগ, ব্যাপক কারচুপি হয়েছে নির্বাচনে। আর কী ধরনের ঘটনা ঘটেছে, তা জানাতেই গত ২৩ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে গণশুনানির আয়োজন করে।

শুনানিতে জোটের পরাজিত প্রার্থীরা তাদের ভোটের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। ধানের শীষের প্রার্থীদের অভিযোগ, ৩০ ডিসেম্বর কোনো ভোট হয়নি, সেদিন ‘ভোট ডাকাতি হয়েছে’।

বিএনপি গণশুনানির নামে নাটক করেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির উচিৎ নিজেদের রাজনৈতিক ভূমিকা নিয়ে শুনানি করা। বিদেশিদের কাছে ধর্না না দিয়ে বিএনপিকে রাজনৈতিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য বিএনপিকে জনগণের কাছে যাওয়ারও পরামর্শ দেন আওয়ামী লীগের এই নেতা।

হাছান মাহমুদ বলেন, ‘জনগণের কাছে বিএনপি যদি রাজনৈতিক দল হতে চায়, তাহলে তারা জনগণের কাছে যাবে। বিদেশিদের কাছে কেন যাবে। গণশুনানির নামে আসলে একটি নাটক মঞ্চায়িত করতে হবে। গণশুনানির কোনো আবেদন জনগণের কাছে বিএনপি তৈরি করতে পারে নাই।’

ট্যাগ: গণশুনানি তথ্যমন্ত্রী