banglanewspaper

হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য এবার ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী ঢাকায় আসছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে তিনি সোমবার দুপুরে ঢাকায় এসে পৌঁছাবেন বলে জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষ।

রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্স ও চিকিৎসক দল এলেও আপাতত ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে না নেয়ার সিদ্ধান্ত হয়। কারণ তাকে সিঙ্গাপুরে নেয়ার মতো শারীরিক অবস্থা নেই।

রাতে বঙ্গবন্ধু মেডিকেলের ভিসি কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের ব্রিফ করে বলেন, সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে চিকিৎসক প্রতিনিধি দল এসেছে। তাদের সঙ্গে আমাদের মেডিকেল বোর্ড বসেছে, কথা হয়েছে। সবাই মিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাকে আজ সিঙ্গাপুর পাঠানো হবে না।

রবিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ফজরের নামাজ শেষে হঠাৎ করেই তার শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। পরে তার এনজিওগ্রাম করা হয়।

দুপুরে উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, ওবায়দুল কাদেরের তিনটি ব্লক ধরা পড়েছে। এরই মধ্যে একটি ব্লক অপসারণ করা হয়েছে। এছাড়াও তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ট্যাগ: bdnewshour2 কাদের