banglanewspaper

ভারত ও পাকিস্তানের চলমান উত্তেজনার মধ্যে নয়াদিল্লির একটি ডুবোজাহাজ (সাবমেরিন) পাকিস্তানের পানি সীমায় প্রবেশ করে বলে জানিয়েছে ইসলামাবাদ। তবে সেটিতে কোনো আঘাত না করে নিরাপদে ফিরে যেতে বাধ্য করে পাকিস্তানি নৌ-সেনারা।

মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদ মাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, টুইটারে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল আইডি থেকে এক টুইটে এ তথ্য জানানো হয়েছে। ভারতের সাবমেরিন প্রবেশের ফুটেজও প্রকাশ করেছে মন্ত্রণালয়। তবে এ নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি ভারতীয় কর্তৃপক্ষ।

টুইটার হ্যান্ডলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ‘ভারতীয় একটি সাবমেরিন পাকিস্তানের পানি-সীমায় ঢুকে পড়লে পাকিস্তান নৌ-সেনারা তা প্রতিহত করে। তবে পাক নৌ-সেনা ওই সাবমেরিনটি ‘টার্গেট’ করেনি। পাক সরকারের শান্তির পথে পদক্ষেপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তবে কোন্ ভারতীয় সাবমেরিন পাক পানি-সীমায় ঢোকার চেষ্টা করেছিল, তা স্পষ্ট করা হয়নি ওই টুইটারে। 

ভারতীয় নৌ-সেনার একটি সূত্রকে উদ্ধৃত করে ইন্ডিয়া টুডে টিভি জানিয়েছে, পাকিস্তানের এই দাবি খতিয়ে দেখছে ভারতীয় নৌ-সেনা। তবে ওই সূত্রের দাবি, প্রাথমিক তদন্তে অনুমান, পাকিস্তানের সংবাদ মাধ্যমে যে ভিডিও দেখানো হচ্ছে, তা ২০১৬ সালের।

ট্যাগ: bdnewshour24 পাকিস্তান সীমানা ভারতীয় সাবমেরিন