banglanewspaper

বাংলাদেশে ইস্যুকৃত মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট, প্রিপেইড কার্ড থেকে যেকোনো সময়, যেকোনো স্থান থেকে সরাসরি বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানো যাচ্ছে। এক্ষেত্রে তাৎক্ষণিক ও নিরাপদ ট্রান্সফার নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে ব্যবহৃত হচ্ছে। 

গতকাল রাজধানীর একটি হোটেলে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ, মাস্টারকার্ড এবং সাউথইস্ট ব্যাংক যৌথভাবে এই সেবার উদ্বোধন করে।
 
এই সেবার মাধ্যমে বিকাশ গ্রাহকরা নিজের অ্যাকাউন্টে অথবা অন্য যেকোনো বিকাশ অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ক্যাশ-ইন সীমা প্রযোজ্য হবে। টাকা পাঠাতে বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ নির্বাচন করতে হবে। এরপর বিকাশ অ্যাকাউন্টের তথ্য দিতে হবে। পরবর্তী ধাপে মাস্টারকার্ডের তথ্য দেয়া হলে গ্রাহক তার মোবাইল নম্বরে একটি ওয়ান-টাইম-পাসওর্য়াড (ওটিপি) পাবেন। ওটিপি প্রবেশ করিয়ে টাকা পাঠানোর প্রক্রিয়া শেষ করতে হবে। 

বিকাশ অ্যাকাউন্টে সার্বক্ষণিক, দ্রুত, নিরাপদ এবং ঝামেলাবিহীন টাকা সংযুক্ত করার সেবা নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ের সাথে বিকাশ অ্যাপ সংযুক্ত করা হয়েছে। নিরবিচ্ছিন্ন এই সেবার কল্যাণে যেকোন ধরনের মাস্টারকার্ড থেকেই এখন কয়েকটি ক্লিকেই বিকাশ অ্যাকাউন্টে টাকা ক্যাশ-ইন হয়ে যাবে।     

প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেবাটি উদ্বোধন করেন। 

বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) কামাল কাদীর, সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এম কামাল হোসেন এবং মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল সহ প্রতিষ্ঠানগুলোর উর্দ্ধতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, ক্যাশলেস সোসাইটি তৈরির যাত্রায় মাস্টারকার্ড থেকে বিকাশে ফান্ড ট্রান্সফারের সুবিধা একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। ‘লাস্ট মাইল সল্যুসন্স প্রোভাইডার’ হিসেবে বিকাশকে ব্যবহার করে মাস্টারকার্ড এবং ব্যাংকগুলো বাংলাদেশের সাধারণ মানুষের জন্য আরো উপযোগী ও কার্যকর সেবা সংযুক্ত করতে পারবে। 

ট্যাগ: bdnewshour24 বিকাশ