banglanewspaper

আগামী ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এবারে দিবসের প্রতিপাদ্য বিষয় হলো “নিরাপদ মানসম্মত পণ্য”। চট্টগ্রামে দিবসটি পালনের জন্য জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর এবং কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগীয়, মহানগর, জেলা ও উপজেলা শাখা সংগঠন সমুহের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসুচির মধ্যে রয়েছে র‌্যালী, আলোচনা সভা, শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক সচেতনতা সভা, প্রামান্য চিত্র প্রদর্শনী ইত্যাদি। চট্টগ্রামে দিবসটি উযদাপন উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, চট্টগ্রাম জেলা প্রশাসন ও ক্যাব চট্টগ্রামের যৌথ উদ্যোগে আগামী ১৫ মার্চ সকাল ০৯.০০মিঃ স্থানীয় সার্কিট হাজউ চত্বর থেকে র‌্যালী শুরু হয়ে সকাল ১০টায় সার্কিট হাজউ সম্মেলন কক্ষে “নিরাপদ মানসম্মত পণ্য” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল মান্নান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপ-মহাপুলিশ পরিদর্শক(ডিআইজি) খোন্দকার গোলাম ফারুখ, বিপিএম, পিপিএম, ক্যাব, কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উপ-পরিচালক প্রিয়াংকা দত্ত।

আগামি ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসের কর্মসুচিতে যোগদান করে সফল করার জন্য সকল ভোক্তা, স্থানীয় প্রশাসন, গণমাধ্যম কর্মী, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠন, উদ্যোক্তা, শিল্প মালিক, তরুন সমাজ, নারী ও মানবাধিকার কর্মী, অনলাইনে যুক্ত ব্যবসায়ী ও ক্রেতা-ভোক্তাসহ সকলের প্রতি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক (জেলা) মুহাম্মদ হাসানুজ্জমান, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ দাস, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, ক্যাব চট্টগ্রাম সভাপতি জেসমিন সুলতানা পারু, মহানগর সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, চট্টগ্রাম উত্তর জেলা সদস্য সচিব শাহাদত হোসেন প্রমুখ বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।সংবাদ বিজ্ঞপ্তি

ট্যাগ: bdnewshour24 চট্টগ্রাম