banglanewspaper

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনের দুই নাগরিকের কাছ থেকে অভিনব কৌশলে আনা স্বর্ণের ৪৮টি বার জব্দ করা হয়েছে। সেইসঙ্গে দুই নাগরিককেও আটক করা হয়েছে।

বুধবার সকালে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ দল বারগুলো জব্দ করে। আটকরা হলেন- চেন জিফা (২৯) এবং ডিং শোসেং (৩৫)। তাদের উভয়ের জন্মস্থান চীনের হুবেইতে।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৯টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটটির দুই চাইনিজ যাত্রীকে অনুসরণ করে কাস্টমস। পরবর্তীতে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাদের কাছে শুল্ক করারোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন। এরপর তাদের সঙ্গে থাকা লাগেজ স্ক্যানে দেয়া হলে তার মধ্যে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়।

উভয় লাগেজ খুলে ‘জিপাস’ ব্র্যান্ডের দুটি ‘সোলার হোম সিস্টেম’ পাওয়া যায়। সোলার সিস্টেম খুলে তার মধ্যে থাকা ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণবার পাওয়া যায়।

কাস্টমস জানায়, জব্দ স্বর্ণের বাজারমূল্য প্রায় দুই কোটি ৭৯ লাখ টাকা। এ ঘটনায় দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিয়ে উভয় যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হচ্ছে।

ট্যাগ: bdnewshour24 আটক