banglanewspaper

বাংলাদেশে অবতরণ করতে পারবেনা বোয়িং ৭৩৭ ম্যাক্স-৮ মডেলের কোনো উড়োজাহাজl সম্প্রতি ইথিওপিয়ান এয়ারলাইনস ও লায়ন এয়ারের ম্যাক্স উড়োজাহাজের দুর্ঘটনার পর বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এই সিদ্ধান্ত নিলো l বেবিচক সূত্রে এ তথ্য জানা গেছেl

সূত্র জানায়, ইথিওপিয়ান এয়ার এর তদন্ত প্রতিবেদন প্রকাশ না হওয়া পর্যন্ত বাংলাদেশের কোনো এয়ারলাইনসকে বেবিচক) দেশের কোনো বিমানবন্দরে ম্যাক্স সিরিজের কোনো উড়োজাহাকে অবতরণ ও উড্ডয়নের অনুমতি দেওয়া হবে না। 

গত ১০ মার্চ ইথিওপিয়া থেকে নাইরোবি যাওয়ার সময় ১৫৭ জন যাত্রী ও ক্রটি নিয়ে এটি বিধ্বস্ত হয়। এর আগে গত ২৯ অক্টোবর লায়ন এয়ারের একটি বোয়িং৭৩৭ ম্যাক্সে ইন্দোনেশিয়ার কাছে জাভা সাগরে বিধ্বস্ত হয়ে ১৮৯ নিহত হন 

এরই মধ্যে দেশীয় এয়ারলাইন্স ইউএস-বাংলা বোয়িং ম্যাক্স-৮ এর অর্ডার দিয়েছে। এক বছরের মধ্যে এটি তাদের বহরে যুক্ত হওয়ার কথা। 

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (মার্কেটিং সাপোর্ট  এন্ড পিআর) কামরুল ইসলাম বলেন, বোয়িং ম্যাক্স-৮ নিয়ে এখন যেসব সিদ্ধান্ত আসছে সবই হচ্ছে প্রাথমিক সিদ্ধান্তের ভিত্তিতে। কারণ বোয়িং কোম্পানি এটি নিয়ে তদন্ত করছে। আর সব এয়ারলাইন্সের মতো আমরাও আস্থা রেখেই এটি অর্ডার করেছিলাম। শেষ পর্যন্ত এটি নিয়ে যদি কোনো সিদ্ধান্ত হয় যে এটি কোথাও ব্যবহৃত হবে না তাহলে তখন সবকিছুিই নতুন করে সিদ্ধান্ত হবে।  

ট্যাগ: bdnewshour24 বিমান