banglanewspaper

মজিবুর রহমান,কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিয়ে প্রথম বারেই জয়ের বাজিমাত ঘটিয়েছেন গড়াডোবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক ও উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সেলিনা বেগম সুমী। উপজেলার

সান্দিকোণা ইউনিয়নের খিদিরপুর গ্রামের নুরুল ইসলামের কন্যা নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সুমী। তফসিল অনুযায়ী প্রথম ধাপে নির্বাচন গত ১০ মার্চ অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্ব›দ্ধীতায় নির্বাচিত হন বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। এবারের নির্বাচন আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বী হওয়ায় নানা বিষয় নিয়ে হয়েছিল বিশ্লেষণ।

এ ক্ষেত্রে যে সব প্রার্থী মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন তাদের মধ্যে শুরু থেকেই উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সেলিনা বেগম সুমীর নামটি সর্ব মহলে আলোচনা হয়েছিল বেশি। তিনি ফুটবল প্রতীক নিয়ে ৪৮ হাজার ৭৯৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটমত প্রতিদ্ব›দ্ধী পেয়েছে ১৮ হাজার ৭৯০ ভোট। সদ্য বিদায়ী মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজী পেয়েছেন ১৭ হাজার ২৮২ ভোট। সংগ্রামী সেলিনা বেগম সুমী অল্প বয়সেই বসতে হয় বিয়ের পিঁড়িতে।

সংসার সামলানোর পাশাপাশি তিনি উচ্চ শিক্ষা গ্রহণ করে। সম্প্রতি শিক্ষকতার পাশাপাশি নারীর অধিকার ও ক্ষমতায়ন,আওয়ামী পতাকা তলে নারীদের ঐক্যবদ্ধ করণসহ সামাজিক কর্মকান্ডে জড়িত থেকে সাফল্য অর্জন করে চলছেন তিনি। আওয়ামী পরিবারের সন্তান হওয়ার সুবাধে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে যুক্ত হন। বর্তমানে তিনি কেন্দুয়া উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদকের দ্বায়িত্ব পালন করছেন। শেলিনা বেগম সুমী সান্দিকোণা স্কুল এন্ড কলেজে থেকে এসএসসি ও এইচএসসি এবং কেন্দুয়া ডিগ্রী কলেজ থেকে বিএসএস পাশ করে নেত্রকোণা থেকে বি.এড ও এম এ ডিগ্রী অর্জন করেন।

তিনি বলেন,জনগণের যে রায় পেয়েছি তাতে আমি অনেক খুশি। যারা আমাকে ভোট দিয়েছেন, বিভিন্নভাবে সহযোগিতা করছেন এবং উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের প্রতি আমি কৃতজ্ঞা প্রকাশ করছি। এলাকার সার্বিক উন্নয়নে সকল মহলের সহযোগিতা কামনা করছি।

ট্যাগ: bdnewshour24 কেন্দুয়া