banglanewspaper

একেবারে নবীন পেসারদের নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট মোকাবেলা করছে বাংলাদেশ। একমাত্র মোস্তাফিজ ছাড়া বাকি তিন জনের টেস্ট খেলার অভিজ্ঞতা নেই বললেই চলে। এই অভিজ্ঞতাটাকেই নিজেদের বিশেষ দুর্বলতা হিসেবে দেখছেন উঠতি পেসার আবু জায়েদ চৌধুরী রাহী। তার মতে লাল বলে ভালো করতে হলে আরও বেশি বেশি টেস্ট খেলতে হবে।

আবু জায়েদ রাহী এখন পর্যন্ত খেলেছেন মাত্র ৫টি টেস্ট। বাকি দু’জন খেলেছেন দুটি করে। উঠতি তরুণ এবাদত হোসেনের অভিষেকই হয়েছে ব্লাক ক্যাপদের বিপক্ষে। এই অভিজ্ঞতারে কারণেই তাসমান সাগরের ওপারে খুব একটা সুবিধা করতে পারছে না বাংলাদেশ। ক্রাইস্টচার্চ টেস্টে মাঠে নামার আগে নিজেদের টেস্ট দুর্বলতা নিয়ে এমনটাই জানালেন ২৫ বছর বয়সী রাহী।  

১৩ ম্যাচ খেলা মুস্তাফিজের সঙ্গে নিজেদের পার্থক্যর কথা উল্লেখ করে রাহী জানান, ‘আমাদের যারা পেস বোলার খেলছে তাঁদের মধ্যে মুস্তাফিজ শুধু ১৩টি ম্যাচ খেলেছে। আমার কাছে মনে হয় যে আমাদের আরও বেশি অভিজ্ঞতা হওয়া উচিত বা আমাদের আরও খেলানো উচিত। অন্যান্য দেশের যে বোলাররা রয়েছে আপনারা দেখেন তাঁরা অনেকেই অনেকগুলো টেস্ট খেলেছে। আমি মনে করি আমাদেরও অনেক টেস্ট খেলা উচিত।’

টেস্টকে অভিজ্ঞতার খেলা বলে বিশ্বাস করেন ফরম্যাটটির নবীন সদস্য রাহী। তার কথায়,‘ টেস্ট খেলাটা হলো অভিজ্ঞতার ব্যাপার। আপনি যতো বেশি টেস্ট খেলবেন তত বেশি আপনার অভিজ্ঞতা হবে। আপনি তত বেশি বুঝতে পারবেন টেস্ট ক্রিকেটটা কেমন। আমার কাছে মনে হয় যে আমাদের অনেক টেস্ট খেলা উচিৎ।’

উল্লেখ্য স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে আগামী ১৬ই মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

ট্যাগ: bdnewshour24 টেস্ট