banglanewspaper

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের (নব্য জাতীয়করণ)  ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুন্নবী আকন্দের অপসারণ দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে শিক্ষকদের একটি অংশ। এর আগে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টা হতে সাড়ে ১২টা পর্যন্ত শ্রীপুর গোসিঙ্গা-আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এসময় ছাত্রলীগ ও যুবলীগের বিরুদ্ধে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবী তোলা হয়।

সাংবাদিক সম্মেলনে কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক রুহুল আমীন জানান, নুরুন্নবী আকন্দ পূর্বের বহাল অধ্যক্ষ তোফাজ্জল হোসেনকে কলেজ থেকে তাড়িয়ে বিগত ২০০৯ সালে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেন। এর পর থেকে কলেজে বিভিন্ন অনিয়ম দুর্নীতি করে তার ভাতিজা, ভাগিনা সহ বিভিন্ন স্বজনদের কলেজে চাকুরীর ব্যবস্থা করেন। গত কয়েক বছরে নানা খাতে দুর্ণীতি করে কলেজের বহু টাকা পয়সা আত্বসাৎ করেন।

ইতিপূর্বে তার হাতে কলেজের বহু শিক্ষক ও শিক্ষার্থীও নাজেহাল হওয়ার ঘটনা ঘটেছে। কলেজের নাম পরিবর্তন করা সহ নানা  দুণীতির কারনে স্থানীয়দের রোশানলে পরেছিল সে।

গত বুধবার সকালে কলেজ ক্যাম্পাসে তার আসার খবরে বহিরাগতরা কলেজে এসে তাকে লাঞ্চিত করেন । পরে এ ঘটনায় অধ্যক্ষ নুরুন্নবী আকন্দ বাদী হয়ে রাতে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাদের অভিযুক্ত করে থানায় মামলা করেন। পরে মামলার খবরে কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণ দাবীতে বিক্ষোভ করেন।

পৌর যুবলীগ নেতা আশরাফুল আলম ওয়াসিম ও সেলিম মুন্সী জানান, কলেজের অনিয়ম দুর্ণীতির প্রতিবাদের কারনে আমাদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। সকলের এখন দাবী একটাই কলেজ অধ্যক্ষ ও তার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে হবে। একই সাথে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

তবে অভিযোগের বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুন্নবী আকন্দ জানান, তিনি কোন দুর্ণীতির সাথে জড়িত নন। মিথ্যা অপ প্রচারে তার উপর হামলা চালানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তিনি মামলা করেছেন।

শ্রীপুর থানার ওসি (তদন্ত) শেখ সাদী জানান, ‘কলেজ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ করেছে। তাদের দাবীর বিষয়ে জানানো হয়েছে সঠিক তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

ট্যাগ: bdnewshour24 অধ্যক্ষের অপসারণ