banglanewspaper

আজ থেকে ঢাকায় তিন দিনের অটোমোবাইল শোয়ের আয়োজন করেছে সেমস গ্লোবাল। ১৬ মার্চ পর্যন্ত এই শো চলবে কুড়িলের ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সি‌টি বসুন্ধরায় ( আইসিসিবি)।

এই আন্তর্জাতিক প্রদর্শনীতে নতুন নতুন মোটরসাইকেল, গাড়ি, গাড়ির পার্টস সহ অটোমোটিভ পণ্য ও সেবার প্রদর্শন ও বিক্রি করা হবে। এই শোতে বিভিন্ন প্রতিষ্ঠান নতুন মডেলের গাড়ি ও বাইক অবমুক্ত করবে।

তিন দিনের এই আয়োজনে একই ছাতার নিচে থাকছে অনেক কিছু। একই সঙ্গে এখানে পঞ্চম ঢাকা বাইক শো-২০১৯, চতুর্থ ঢাকা অটোপার্টস শো ২০১৯ এবং তৃতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০১৯।

আয়োজকরা বলছেন, এ প্রদর্শনী নতুন যানবাহন ও দ্রুত বর্ধনশীল অটোমোটিভ বাজার বৃদ্ধির জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম এবং বাংলাদেশে অটো শিল্পের ব্যবসার জন্য গত ১৩ বছর যাবৎ এক নতুন মাইলফলক হিসেবে কাজ করে যাচ্ছে।

সেমস-এর সভাপতি ও গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক মেহরুন এন ইসলাম বলেন, গত কয়েক দশকে বাংলাদেশে অটো শিল্পের চাহিদা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে এবং দেশটিতে মোটরগাড়ি আমদানির পরিমাণও বৃদ্ধি পেয়েছে। গত তিন বছরে গাড়ি বিক্রির হার তিনগুণ বেড়েছে, যেখানে একই সময়ে মোটরবাইক বিক্রয়ের পরিমাণও দ্বিগুণ হয়েছে।

তিনি বলেন, এ বছরের আয়োজিত প্রদর্শনীতে রয়েছে ব্র্যান্ড নিউ মোটর বাইক, স্কুটারস, এবং নতুন গাড়ি, স্পোর্টস ইউটিলিটি যানবাহন, মাল্টি ইউটিলিটি যানবাহন, বাণিজ্যিক যানবাহন, বাস, ট্রাক, থ্রি হুইলার, বিকল্প শক্তি চালিত যানবাহন ইত্যাদি। এছাড়া প্রদর্শনীতে রয়েছে স্বয়ংচালিত সামগ্রী এবং খুচরা যন্ত্রাংশ, গ্যারেজ ও গ্যারেজ সরঞ্জাম, আনুষাঙ্গিক, বিমা পণ্য ও পরিসেবা, অটো ফাইন্যান্স অ্যান্ড লিজিং, অটো ইন্ডাস্ট্রি, আইটি ও লুব্রিকেন্টস, সিএনজি কিট, টায়ার ও হুইল, ডিজাইন ধারণা, অটো ইলেকট্রনিক্স, কোচ বিল্ডার/ডিজাইন যানবাহন।

এছাড়া, দর্শনার্থীদের জন্য ফ্রি মোটর বাইক শেখার সুবর্ণ সুযোগ রয়েছে।

সেমস-এর হেড অব মার্কেটিং কমিউনিকেশন নঈম শরীফ বলেন, এ বছরের ঢাকা মোটর শোতে অনেক নতুন আকর্ষণ রয়েছে। এই বছর অনেক স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠান প্র্রদর্শনীতে বিভিন্ন ধরণের অটোমোবাইল ঋণের আকর্ষণীয় অফার নিয়ে অংশগ্রহণ করবে। ‘সুবারু বাংলাদেশ’ অন্যান্য কার ব্র্যান্ডের সঙ্গে বিশেষভাবে সুবারু বিআরজেড-২০১৯ মডেলের কার প্রদর্শনীতে শো করবে এবং এটি পুনরায় বাংলাদেশে চালু করার জন্য বিভিন্ন মডেলের যানবাহনগুলোতে বিশেষ ছাড় দেবে। হাওজু তার নতুন ও আকর্ষণীয় মোটরবাইক ডিআর-১৬০ প্রদর্শনীতে প্রদর্শন করবে এ মেলায়।

এ বছরের `১৪তম ঢাকা মোটর শো-২০১৯' এর গোল্ডেন স্পন্সর সুবারু। এছাড়া, ৫ম ঢাকা বাইক শো-২০১৯- এর প্লাটিনাম স্পন্সর সুজকি মোটর বাইকস এবং গোল্ডেন স্পন্সর কর্ণফুলি (হাওজু)। তৃতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো-২০১৯- এর প্লাটিনাম স্পন্সর এনার্জি প্যাক (আনকাই ও জ্যাক)।

এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৮.৩০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। তবে ৫০ টাকা দিয়ে টিকিট কেটে প্রদর্শনীতে উপভোগ করতে হবে।

ট্যাগ: bdnewshour24 ঢাকা মোটর শো