banglanewspaper

মাগুরা প্রতিনিধি: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপের নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে মাগুরার শালিখা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের দুই প্রার্থীর  সমর্থকরাও শেষ সময়ের জোর প্রচারনায় ব্যস্ত হয়ে পড়েছেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্তু' চলছে প্রার্থীদের গনসংযোগ, উঠান বৈঠক, লিফলেট বিতরন ও মাইকিংয়ে স্ব-স্ব প্রার্থীর জোর প্রচার প্রচারনা। পোর্স্টার,ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে উপজেলার সর্বত্রই।

উপজেলার সাধারন ভোটারদের মধ্যেও চলছে আলোচনা-সমালোচনার ঝড়। হোটেল, রেস্তরাঁ, চায়ের স্টল,থেকে  প্রত্যন্ত অঞ্চলের হাট বাজারের দোকান গুলোতে এখন সকল শ্রেনী পেশার মানুষেরা নির্বাচনী আলোচনায় মুখর। আর এ আলোচনার মুলে রয়েছে আগামী ২৪ মার্চ শালিখা উপজেলা পরিষদ নির্বাচনে কে হবেন বিজয়ী, কার অবস্থান কত পোক্ত এ নিয়ে চলছে নেতা কর্মী ও সাধারন ভোটারদের হিসাব নিকাশ। প্রার্থীরা দলীয় নেতা কর্মীসহ ভোটারদের সমর্থন পাওয়ার আশায় ছুটচ্ছেন এ প্রান্ত থেকে অন্য প্রান্ত।

এলাকার সাধারন ভোটারসহ দলীয় নেতাকর্মীদের সাথে আলাপ কালে জানা যায়, শালিখায় আওয়ামী লীগ এবারের মনোনীত প্রার্থী  উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক  ও সাবেক উপজেলায় নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান এ্যাড. শ্যামল কুমার দে নৌকা প্রতীক নিয়ে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন।

অন্যদিকে দলের শীর্ষ স্থানীয় নেতাকর্মীরা নৌকা প্রতীকের পক্ষে অবস্থান করাসহ উপজেলার ৭টি  ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যানদের ৬ জন চেয়ারম্যানই এ প্রার্থীর পক্ষে সমর্থন যুগিয়ে কাজ করে চলছেন। তারা স্ব-স্ব ইউনিয়নে ভোটারের দ্বারে-দ্বারে ছুটছেন। অন্যদিকে আওয়ামী লীগের অপর স্বতন্ত্র প্রার্থী এ্যাড. কামাল হোসেন এর পক্ষে দলের কিছু সংখক নেতাকর্মী থাকলেও এখনও তেমন সুবিধা জনক অবস্থানে পৌঁছাতে পারেন নাই তিনি।

এ বিষয়ে শতখালী ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ঝন্টু জানান- প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা কাজ করে চলছি। আশা করি আমার ইউনিয়নে বিপুল ভোটে নৌকা মার্কা বিজয়ী হবে। বুনাগাতী ইউপি চেয়ারম্যান মোঃ বখতিয়ার লস্কর জানান-আশাকরি আমাদের ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করে সুস্থ সুন্দর একটা নির্বাচন উপহার দিতে পারবো।

ধনেশ্বরগাতী ইউপি চেয়ারম্যান বিমলেন্দু শিকদার জানান- আমার দল বাংলাদেশ আওয়ামী লীগ, সেটা মাথায় রেখেই আমরা দলকে বিজয়ী করার লক্ষে কাজ করছি। বিপুল ভোটের ব্যাবধানে জয়ী হবেন বলে আশা করেন তিনি।

এ্যাড. শ্যামল কুমারদে বলেন আমার অতীত এবং বর্তমান বিবেচনায় জেলা আওয়ামীলীগ ও দলীয় সভানেত্রী মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  যোগ্য মনে করেই এখানে দলীয় মনোনয়ন দিয়েছেন। তৃণমূল নেতাকর্মীদের ভালোবাসায় এ নির্বাচনে বিজয় লাভ করবেন বলে তিনি আশাবাদ ব্যেক্ত করেন তিনি।

উলেখ্য- শালিখা উপজেলার মোট ভোটারের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৭শ ৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৮শ  ৩৮ জন ও মহিলা ভোটার ৬১ হাজার ৯শ ৫৬জ ন। মোট কেন্দ্রর সংখা ৫২টি।

ট্যাগ: bdnewshour24 উপজেলা নির্বাচন শালিখা