banglanewspaper

মাগুরা প্রতিনিধি: জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় মাগুরা পৌরসভা  সম্মেলন কক্ষে প্রাথমিক ও মাধ্যমিক প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে মাগুরায় ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা পৌরসভার আয়োজনে প্যানেল মেয়র মকবুল হাসান মাকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনের সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুস সালাম, মাগুরা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান, মাগুরা পৌরসভার সচিব রেজাউল ইসলাম ও  সেনেটারী ইন্সপেক্টর কামরুজ্জামান প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ৬-১৩ এপ্রিল সারাদেশে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উদ্যাপন করা হবে। এবার সদর উপজেলায় স্কুলগামী ও স্কুল বর্হিভূত ২৯ হাজার ৬২ জন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট  খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

তার মধ্যে  সদর উপজেলায় প্রাথমিক পর্যায়ে ১২৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩ হাজার ৮ শত ৬২ জন ও মাধ্যমিক পর্যায়ে ২২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৫ হাজার শিক্ষার্থীকে এ কৃমিনাশক ট্যাবলেট  খাওয়ানো হবে। ওরিয়েন্টেশন  সভায়  সদর উপজেলার  বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ