banglanewspaper

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খানের শপথ গ্রহণকে ‘সময়োপযোগী সিদ্ধান্ত’ বলে মন্তব্য করেছেন দলটির আরেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। 

মঙ্গলবার (২ এপ্রিল) মোকাব্বির শপথ গ্রহণের পর সুলতান মনসুর তার ফেসবুক স্ট্যাটাসে এ মন্তব্য করেন। পাঠকের জন্য সুলতান মনসুরের স্ট্যাটসটি হুবহু তুলে ধরা হলো।

“স্বাধীনতার স্বপ্ন সংসদীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় মোকাব্বির খান সাহেবের শপথ গ্রহণ একটি সময়োপযুগী সিদ্ধান্ত। আমার ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন। বঙ্গবন্ধু সরকার রচিত স্বাধীনতার সংবিধানে বহুদলীয় গণতন্ত্রের কথা উল্লেখ রয়েছে। কাজেই বহুদলীয় গণতন্ত্রকে বেগবান করতে আমাদের প্রত্যেককে ভূমিকা রাখতে হবে। আমি বিশ্বাস করি নির্বাচিত সকল সংসদ সদস্যরা সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল থেকে শপথ গ্রহণ করে সংসদে জনগণের পক্ষে ভূমিকা রাখবেন।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয় হোক বাংলার জনগণের।”

উল্লেখ্য, গেল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ব্যানারে গণফোরাম থেকে মনোনয়ন পেয়ে নির্বাচিত হন সুলতান মনসুর (ধানের শীষ প্রতীকে) ও মোকাব্বির খান (উদীয়মান সূর্য প্রতীকে)। নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক বিএনপির ৬ জন প্রার্থী বিজয়ী হন। 

ভোটের পরপরই নির্বাচনে কারচুপি, ভোট ডাকাতির অভিযোগ বিজয়ীদের শপথ গ্রহণ না করার সিদ্ধান্ত নেয় বিএনপি ও ঐক্যফ্রন্ট। তবে সেই সিদ্ধান্ত তোয়াক্কা না করে গত ৭ মার্চ শপথ নেন সুলতান মনসুর। আর মঙ্গলবার (২ এপ্রিল) শপথ নিলেন মোকাব্বির খান। 

মোকাব্বিরের শপথ গ্রহণ প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সুলতান মুনসুরের পথ অনুসরণ করে জনগণ ও জাতির সঙ্গে মোকাব্বিরও প্রতারণা করেছেন।’

ট্যাগ: bdnewshour24 মোকাব্বির