banglanewspaper

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ আসতে পারেন আপনার বাড়িতে। যেকোনো সময়ে টোকা দিতে পারেন আপনার দরজায়।

বুধবার (৩ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিও পোস্টে এমনটাই জানিয়েছেন সোহেল তাজ। সেই ভিডিওতে তাকে দেখা গেছে অভিনয় করতে। ৩ এপ্রিল সকাল ৭টা ২৬ মিনিটে ভিডিও টি শেয়ার করেন সোহেল তাজ।

ভিডিওতে দেখা যায়, চোখে কালো চশমা পরে মোটরসাইকেল নিয়ে গ্রামের রাস্তা দিয়ে এক বাড়িতে যান সোহেল তাজ। সেখানে একটি ঘরের দরজায় নক করেন তিনি।

পোস্টে সোহেল তাজ লিখেছেন, ‘গ্রাম থেকে শহর, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ইউরোপ থেকে আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে এশিয়া, পৃথিবীর যেই প্রান্তেই থাকুন না কেন, আপনার দরজায় টোকা পড়তে পারে।’

হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো প্রসঙ্গে সোহেল তাজ বিশেষ দ্রষ্টব্য দিয়ে লিখেছেন, ‘যদিও গ্রামের সড়কে মোটরবাইক চলাচলে মাথায় হেলমেট ব্যবহারের বাধ্যবাধকতা নেই, তবুও আমি নিরাপত্তার স্বার্থে হেলমেট ব্যবহারের অনুরোধ জানাই।’

ভিডিও প্রসঙ্গে সোহেল তাজ পোস্টে বিশেষ দ্রষ্টব্য দিয়ে আরও লিখেছেন, “সকল ফুটেজ পেশাদার ফিল্ম ক্রু দ্বারা ‘নিয়ন্ত্রিত পরিবেশে’ ধারণ করা হয়েছে।”

উল্লেখ্য, এর আগে সোহেল তাজ সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছিলেন। তবে সেই পোস্টে রাজনীতিতে যুক্ত হওয়ার কথা বলেননি তিনি। সামাজিক ও সংস্কারমূলক কাজে নিজেকে যুক্ত করার কথা জানিয়েছিলেন সোহেল তাজ।

২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্র চলে যান। ২০১২ সালের ৭ জুলাই তিনি সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। মাঝেমধ্যে সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থাকলেও রাজনীতিতে আর কখনোই যুক্ত হবেন না বলে তখন জানিয়েছিলেন সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

ব্যক্তিজীবনে সোহেল তাজের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। বড় ছেলে তুরাজ আহমদ তাজ লন্ডনের একটি বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টারি পাস করেছেন। সোহেল তাজ পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন।

ট্যাগ: bdnewshour24