banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া আরো ৫ বাংলাদেশি নারী-পুরুষকে ফেরত দিয়েছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পু্লিশ। পরে রাইটস যশোর নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহন করেছে পরিবারের কাছে পৌছে দিতে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে স্বদেশ প্রত্যাবর্তন প্রক্রিয়ায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়। ফেরত আসা বাংলাদেশিরা হলেন, খুলনার মিজানুর রহমানের মেয়ে মিতানূর বেগম, হবিগঞ্জের আবু শহিদের মেয়ে আলিমা বিবি, আজগার আলীর মেয়ে হোসনে আক্তার, সিকন মিয়ার ছেলে ছাব্বির মিয়া ও মমিন খানের ছেলে আযম খান।

জানা গেছে, সংসারে অভাব-অনটনের কারণে তিন বছর আগে এসব বাংলাদেশি নারী-পুরুষ ভাল কাজের আশায় দালালের খপ্পরে পড়ে সীমান্ত পথে ভারতে যায়। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। পরবর্তীতে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাশার ৫ বাংলাদেশি নারী-পুরুষকে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করে জানান, কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ট্যাগ: bdnewshour24 ভারত পাচার