banglanewspaper

বরগুনার তালতলীর ছোটবগি পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের ফাটল ধরা বিম ভেঙে নিহত ও আহতদের জন্য ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়েছে।

রিট আবেদনে নিহত তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মানসুরার পরিবারের জন্য ১ কোটি টাকা এবং আহতদের জন্য ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। সেই সাথে আহতদের জন্য পর্যাপ্ত চিকিৎসা দেওয়ার নির্দেশনাও চাওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারেক পলাশ ও ল’ এন্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষ থেকে রোববার হাইকোর্টে এ রিট আবেদনটি করা হয়।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে জানান রিট আবেদনের পক্ষের আইনজীবী ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।

এত আগে গত শনিবার বরগুনার তালতলীর ছোটবগি পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের ফাটল ধরা বিম ধসে পড়ে মানসুরা (৮) নামের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়। আহত হয় আরো কয়েকজন। তাদের মধ্যে তিন জনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঘটনার পর ছোটবগি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাকেরিন জাহান সাংবাদিকদের জানান, তিন কক্ষের একতলা বিদ্যালয় ভবনটি ২০০২ সালে নির্মাণ করা হয়েছিল। ভবনটি নির্মাণ করেন বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য মতিয়ার রহমান তালুকদারের ভাগ্নে ও সেতু এন্টারপ্রাইজের মালিক আবদুল্লাহ আল মামুন। কিন্তু নির্মাণের ১ বছরের মধ্যেই গ্রেড বিমে ফাটল ধরে।

ট্যাগ: bdnewshour24 হাইকোর্ট