banglanewspaper

বাংলাদেশের আলোচিত নায়ক ও প্রযোজক অনন্ত জলিল ‘দ্বীন-দ্য ডে’ নামে ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি প্রযোজনা-পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন।

ইরান ও আফগানিস্তানের সীমান্তে টানা ১৪ দিন শুটিং করার পর গত ৭ দিন ধরে বাংলাদেশে চলছে অনন্ত জলিলের ‘দ্বীন দ্য ডে’ ছবির শুটিং।

৯ এপ্রিল, মঙ্গলবার দুপুরে কুড়িল বিশ্বরোড থেকে ১৫ কিলোমিটার উত্তরে রূপগঞ্জের গোবিন্দপুর গ্রামে সিনেমার শুটিং শুরু করেন তিনি।

আগেরদিন অনন্ত জলিলের সিনেমার শুটিং দেখলেই হলিউড সিনেমার শুটিং দেখার অভিজ্ঞতা হয়ে যাবে, এমনটাই দাবি করে ভক্তদের ‘দিন দ্য ডে’ সিনেমার শুটিং দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন ঢালিউডের আলোচিত নায়ক অনন্ত জলিল।

এদিন শুটিংয়ে দেখা যায়, হঠাৎ নিরাপত্তা বাহিনীর স্পেশাল ব্রাঞ্চ ‘সোয়াত’ অফিসারের পোশাকে হেলিকপ্টারে উড়ে আসেন নায়ক অনন্ত জলিল। হেলিকপ্টার থেকে নামার সঙ্গে সঙ্গে শুরু হয় গোলাগুলি। মারামারির এই দৃশ্যে অভিনয় করতে গিয়ে হেলিকপ্টার থেকে লাফ দিয়ে নেমে পড়েন অনন্ত জলিল।

সকাল থেকে ছবির শুটিং শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা দুপুরে গিয়ে গড়ায়। ইরানীর ১৭ জন টেকনিশিয়ান নিয়ে চলছে ছবিটির শুটিং। দ্বিতীয় লটের এই শুটিং চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর রোজার মাসে তুর্কীতে ১৫ দিন শুটিং হবে বলে জানান ছবিটির নির্মাতা।

অনন্ত বলেন, ‘আজ ছিল আমাদের মারপিটে দৃশ্যধারণ। সারা দিনের জন্য আমরা হেলিকপ্টার ভাড়া করে নিই। হেলিকপ্টার ঘিরেই পুরোটা সময় শুটিং করেছি। আমরা কোনো ধরনের আপস করিনি। আজকের শুটিংয়ের জন্য শুধু হেলিকপ্টার ভাড়াই দিয়েছি কয়েক লাখ টাকা।’

ছবিটিতে অনন্ত জলিলের বিপরীতে আছেন তার স্ত্রী ও নায়িকা বর্ষা। ইরান-লেবানন থেকে প্রথমসারির কয়েকজন অভিনেতা-অভিনেত্রী এ ছবিতে অভিনয় করছেন।

ছবির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময়ে বাংলাদেশসহ ইরান ও অন্যান্য দেশে প্রদর্শন হবে।

যৌথভাবে ছবিটি প্রযোজনা করছেন অনন্ত জলিল এবং ইরানি একটি নির্মাণ সংস্থা। ছবিতে অনন্ত জলিলের নায়িকা বর্ষা। পাশাপাশি তিনি পরিচালনাও করছেন ইরানি নির্মাতা মুর্তজার সাথে।

ট্যাগ: bdnewshour24 অনন্ত জলিল