banglanewspaper

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী হলগুলোতে গেস্ট রাখাসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিতের দাবিতে দ্বিতীয় দিনের মত মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। বিশ্ববদ্যিালয়ের ছয়টি আবাসিক ছাত্রী হলের শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করে। এতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরাও অংশ নেন। এর আগে গত বুধবারেও একই দাবিতে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা গ্রাম থেকে এসে এখানে পড়ালেখা করছি। বিভিন্ন প্রয়োজনের আমাদের আত্মীয়-স্বজনেরা এখানে আসেন। অন্যত্র থাকার সুযোগ না থাকায় তারা আমাদের উপর ভরসা করে হলে আসেন। আর তখনই হল কর্তৃপক্ষের কথা শুনতে হয়। হলে দায়িত্বরত কর্মচারীরা পর্যন্ত এ নিয়ে আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। 

শিক্ষার্থীরা বলেন, ছাত্রী হলে শুধুমাত্র শিক্ষার্থীর মাকে থাকার অনুমতি দেওয়া হয়। কিন্তু মা ছাড়াও আমাদের বোন, খালাসহ আরও আত্মীয়-স্বজন আসেন। তাদেরকে হলে রাখার অনুমতি দেওয়া না। কিন্তু ছাত্র হলগুলোতে গেস্ট রাখা নিয়ে কোনো সমস্যা হয় না। আমরা সবাই ক্যাম্পাসের শিক্ষার্থী। ছাত্র হলগুলোর মত আমাদেরকেও গেস্ট রাখার সুুযোগ দিতে হবে। 

মানববন্ধনে ছয়টি ছাত্রী হলের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। রোকেয়া হলের শিক্ষার্থী শাকিলা খাতুন মানববন্ধন সঞ্চালনা করেন। এতে বক্তব্য দেন মন্নুজান হলের জান্নাতুন নাঈম, রহমতুন্নেসা হলের শিক্ষার্থী ইসমাত আরা জেরিন, কর্মসূচিতে সংহতি জানিয়ে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক রঞ্জু হাসান প্রমুখ। কর্মসূচি থেকে আগামী সোমবার গ্রন্থাগারের সামনে গণস্বাক্ষর কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। 

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল রহমতুন্নেসা হলের এক আবাসিক ছাত্রীর কাছে আসা গেস্টকে হল থেকে বের করে দেয় কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা।

ট্যাগ: bdnewshour24 রাবি ছাত্রী