banglanewspaper

শুক্রবার সকালে চারদিনের সফরে ঢাকায় এসেছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে এফসিপিএস করেন। তার সম্মানে গান গাইবেন এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনাল।

আসছে পহেলা বৈশাখে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আইয়ের আয়োজনে ‘লিভার আয়ুশ হাজার কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ অনুষ্ঠিত হবে। সেখানে ভুটানের প্রধানমন্ত্রীকে উৎসর্গ করে ভোটানি ভাষার গান গেয়ে শোনাবেন কোনাল।

চ্যানেল আইয়ের বর্ষবরণ আয়োজনের শুরু থেকেই সঙ্গে ছিলেন ‘সেরা কণ্ঠ’ তারকা কোনাল। প্রতিবারই তার অংশগ্রহণ ও গান অনুষ্ঠানটিতে ভিন্নমাত্রা যোগ করে। তবে এবার প্রথমবারের মতো কোনো ভিনদেশি প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে সেদেশের গান করবেন কোনাল।

এ সম্পর্কে গায়িকা জানালেন, ‘গান বাছাই করেছি। কথাগুলো যেন সঠিকভাবে গাইতে পারি সেজন্য একজন ভুটানি নাগরিক খুঁজতে ফেসবুকে পোস্টও দিয়েছিলাম। পোস্টে কাজ হয়েছে। ভুটানি নাগরিক পেয়েও গেছি। গানটি গাওয়ার জন্য আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা থাকবে।’

চ্যানেল আইয়ের সহস্র কণ্ঠে বর্ষবরণের নেতৃত্বে থাকবেন প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা। পহেলা বৈশাখে ভোর সাড়ে পাঁচটায় চ্যানেল আইয়ের পর্দায় এবং তাদের ভেরিফায়েড ফেইসবুক পেইজে সরাসরি এ আয়োজন সম্প্রচার হবে।

ট্যাগ: bdnewshour24 ভুটানের প্রধানমন্ত্রী কোনালের গান