banglanewspaper

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা আইসিটির মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার সকালে রাজধানীর শাখাঁরীবাজার থেকে কোতয়ালী থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গত রবিবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ফরহাদকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও লিখিত অভিযোগ দেয়া হয়। পরে সহকারী প্রক্টর মোস্তফা কামালের পরামর্শে কোতয়ালী থানায় সংগঠনটির পক্ষ থেকে আইসিটি আইনে মামলা করা হয়।

জানা যায়, বাংলা বিভাগের ১৩তম ব্যাচের (রোল নং- ১৭০১০১০৩৬) শিক্ষার্থী ফরহাদ হোসাইন ফাহাদ তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করেন এবং অন্যান্য ধর্মকে নিয়েও কটূক্তিমূলক স্ট্যাটাস দেন। বিষয়টি নিয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আন্দোলন শুরু করে এবং তাদের দায়ের করা মামলায় গ্রেপ্তার হন ফরহাদ।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, দুপুর পর্যন্ত ফরহাদ কোতয়ালী থানায় ছিলেন। তারপর তাকে কোর্টে নিয়ে যাওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল বলেন, ‘ধর্মীয় বিষয় নিয়ে কটূক্তি করায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোতয়ালী থানায় যোগাযোগ করে আইনানুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তাই আইসিটির মামলায় কোতয়ালী থানা পুলিশ ফরহাদকে গ্রেপ্তার করে।’

ট্যাগ: bdnewshour24 নবীকে কটূক্তি জগন্নাথ শিক্ষার্থী