banglanewspaper

বিশ্বকাপ শুরুর আগে আগামী ৫-১৭ মে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে। এই সিরিজে অংশ নিবে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। শনিবার এই সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু এই দলে সুযোগ পাননি ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েট, শিমরান হেটমায়ার, ওশানে থমাস, আলজারি যোসেফ, নিকোলাস পুরানদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। তারা সবাই এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে ব্যস্ত আছেন।

দলে ফিরেছেন শ্যানন গ্যাব্রিয়েল ও জনাথন কার্টার। দলে ওয়ানডেতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান শেন ডাওরিচ। দলে জায়গা পেয়েছেন সুনিল আমব্রিস ও রস্টন চেজ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একমাত্র টেস্ট ম্যাচ খেলা অলরাউন্ডার রেমন রেইফারও এই স্কোয়াডে সুযোগ পেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামস বলেছেন, ‘আমাদের নির্বাচক প্যানেল গঠিত অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জ্যাসন হোল্ডার ও অন্তর্বর্তীকালীন নির্বাচকদের চেয়ারম্যান রবার্ট হেইন্স। তারা আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য একটি স্কোয়াড গঠন করেছে। আশা করছি, এর মাধ্যমে আমাদের পুলে ইউকে কন্ডিশনে ৫০ ওভারের ক্রিকেট খেলা ক্রিকেটারদের সংখ্যা বাড়বে। এটা খুবই গুরুত্বপূর্ণ। এটা বিশ্বকাপের দল না। আমাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড়ই এই দলে নেই। তারা এখন আইপিএলে অংশ নিচ্ছে।’  

ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের ১৪ সদস্যের স্কোয়াড

জ্যাসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেল্ডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল আমব্রিস, রেমন রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রস্টন চেজ, শেন ডাওরিচ, জনাথন কার্টার।

ট্যাগ: bdnewshour24 গেইল